আট হাজার লিটার সয়াবিন তেল জব্দের পর ন্যায্যমূল্যে বিক্রি

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১২ মে ২০২২, ২১:৫০

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় অভিযান চালিয়ে আট হাজার লিটার সয়াবিন তেল জব্দ করে ন্যায্যমূল্যে আগ্রহী ক্রেতাদের কাছে বিক্রি করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার দুপুরে জেলার দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজারে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় বাজারে কৃত্রিম সংকট তৈরি করে উচ্চ মূল্যে বিক্রি করার দায়ে ছয়টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, বাজারে কৃত্রিম সংকট তৈরি করতে সয়াবিন তেল মজুদ করার গোপন সংবাদে বাজারের ৬টি প্রতিষ্ঠান থেকে আট হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। এসব তেল ঈদের আগে মজুদ করে রাখা হয়েছিল। বাজারে কৃত্রিম সংকট তৈরি করে উচ্চমূল্যে বাজারজাত করার পাঁয়তারা করছিলেন দোকানিরা। এসময় জব্দকৃত সয়াবিন তেল উপস্থিত আগ্রহী ক্রেতাদের কাছে পূর্বের ন্যায্যমূল্য বিক্রি করা হয়। এসময় এই ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে বাজারে কৃত্রিম সংকটের দায়ে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাজারের আলমগীর স্টোরকে ২ হাজার লিটার সয়াবিন তেলের জন্য ৩০ হাজার টাকা, ফখরুল স্টোরকে দেড় হাজার লিটারের জন্য ২০ হাজার টাকা, সাগর নদী স্টোরকে ৫০০ লিটারের জন্য ১০ হাজার টাকা, অনুকূল স্টোরকে দেড় হাজার লিটারের জন্য ১০ হাজার টাকা, দুর্গা স্টোরকে ২ হাজার লিটারের জন্য ৪০ হাজার টাকা এবং পিযুষ ট্রেডার্সকে ৫০০ লিটার সয়াবিন তেলের জন্য ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শফিকুল ইসলাম বলেন, সয়াবিন তেলের বাজার নিয়ন্ত্রণ অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/১২মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :