সেনেসি কার, আর্জেন্টিনার না ইতালির?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মে ২০২২, ১৬:০৯ | প্রকাশিত : ১৪ মে ২০২২, ১৫:৪৯

কোপা আমেরিকা জয়ী এবং ইউরোজয়ী দুই দলের শ্রেষ্ঠত্বের লড়াইকে সামনে রেখে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা ও ইতালি। আর দুই দেশের কোচই তাদের প্রাথমিক স্কোয়াডে দিয়েছেন মার্কোস সেনেসির নাম। তাই এখন দেখার বিষয় ফুটবলবিশ্বের অন্যতম সেরা এই দুই দলের মধ্যে কাকে বেঁছে নেন তিনি।

আর্জেন্টিনার আগে ইতালি তাদের স্কোয়াড ঘোষণা করেছে। ইতালির হেড কোচ রবার্তো মানচিনি তার প্রাথমিক স্কোয়াডে নাম দিয়েছেন সেনেসির। এতে যথেষ্ট যুক্তিও রয়েছে। কেননা ইতালিয়ান বংশোদ্ভুত এই ফুটবলার দেশটির পাসপোর্টধারী।

এদিকে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনিও সেনেসিকে রেখেছেন প্রাথমিক দলে। যুক্তিতে স্কালোনি কিছুটা এগিয়েই থাকবেন। কেননা এর আগেও সেনেসিকে দলে রেখেছিলেন তিনি। জাতীয় দলের না হলেও আর্জেন্টিনার জার্সিতে এর আগেও ফুটবল মাঠে প্রতিনিধিত্ব করেছেন উদীয়মান প্রতিভাবান সেনেসি।

আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ এবং অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের হয়ে খেলেছেন ২৫ বছর বয়সী এই তারকা ফুটবলার। এমনকি কোরিয়ায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-২০ বিশ্বকাপেও আর্জেন্টিনার হয়ে খেলেছিলেন তিনি। সেখানে একটি গোলও করেছিলেন সেনেসি।

ইতালি ইউরো চ্যাম্পিয়ন হলেও কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেনি। উত্তর মেসেডোনিয়ার কাছে হেরে প্লে-অফ রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছে রবার্তো মানচিনির শিষ্যদের। এমন বিপর্যয়ের পরও কোচ রবার্তো মানচিনির চেয়ার নড়ে যায়নি। বরং, ২০২৬ বিশ্বকাপকে সামনে রেখে এখন থেকেই পরিকল্পনা করে এগিয়ে যাওয়ার পরিকল্পনা ইতালির। সে কারণেই সেনেসিকে দলে ডেকেছেন তিনি।

এদিকে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা কাতার বিশ্বকাপে খেলবেন ফেবারিট তকমা নিয়েই। লাতিন আমেরিকার এই দেশকে বেঁছে নিলে এবারই বিশ্বকাপে খেলার ‍সুযোগ পেতে পারেন সেনেসি। তাই সবকিছু বিবেচনা করে হয়তো ইতালিকে নয়, বরং আর্জেন্টিনাকেই বেঁছে নেবেন তিনি।

উল্লেখ্য, সান লরেঞ্জোতে দুর্দান্ত পারফরম্যান্স দেখানোর পর রজরে আসেন মার্কোস সেনেসি। এরপর ২০১৯ সালে যোগ দেন ডাচ্‌ ক্লাব ফেইনুর্দে।

(ঢাকাটাইমস/১৪মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :