১০ দিন পর ধর্মীয় সংঘাতের ঘটনায় দিল্লি পুলিশের মামলা দায়ের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জুন ২০২২, ১২:৫০ | প্রকাশিত : ০৯ জুন ২০২২, ১২:০২

ভারতে ১০ দিন পর নবীজী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে বিজেপির দুই নেতাসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। তাদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো বার্তা, বিভিন্ন গোষ্ঠীকে উসকে দেওয়া এবং জনসাধারণের শান্তিপূর্ণ অবস্থানের জন্য ক্ষতিকর পরিস্থিতি সৃষ্টির অভিযোগ করা হয়েছে।

বৃহস্পতিবার দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, পুলিশের স্পেশাল সেলের ইন্টেলিজেন্স ফিউসন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিটের দায়ের করা ওই মামলা বা এফআইআরে (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) থাকা নামের মধ্যে বহিষ্কৃত বিজেপির দিল্লির মিডিয়া সেলের প্রধান নাভিন কুমার জিন্দাল, পিস পার্টির প্রধান মুখপাত্র শাদাব চৌহান, সাংবাদিক সাবা নাকভি, হিন্দু মহাসভার পদধারী নেতা পূজা শাকুন পান্ডে, রাজস্থানের মাওলানা মুফতি নাদিম, আব্দুর রেহমান, অনিল কুমার মীনা এবং গুলজার আনসারির নাম রয়েছে।

একই অভিযোগে দায়ের করা দ্বিতীয় এফআইআরে বহিষ্কৃত বিজেপির মুখপাত্র নূপুর শর্মাকে এবং সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে।

পুলিশের ডেপুটি কমিশনার (আইএফএসও) কেপিএস মালহোত্রা বলেন, ধর্মীয় দৃষ্টির বাইরে গিয়ে বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মূলত নবীজী ইস্যুতে ১৬টি দেশের তীব্র কূটনৈতিক প্রতিক্রিয়ার পরেই দেশটির পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ ভারতীয় দূতাবাসের প্রতিনিধিকে নিজেদের তীব্র ক্ষোভের কথা জানিয়েছে। এরপরই নড়েচড়ে বসে দেশটির কেন্দ্রীয় সরকার।

(ঢাকাটাইমস/০৯জুন/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :