নারায়ণগঞ্জে হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২২, ১৮:৩৯

নারায়ণগঞ্জের ফতুল্লার ভোলাইলের ঝুট ব্যবসায়ী কামরুজ্জামান সেলিম চৌধুরী হত্যা মামলায় অভিযুক্ত মোহাম্মদ আলী (৪৩) ও ফয়সাল (৩১) নামে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত৷ এ মামলায় আরেক আসামিকে খালাস দিয়েছেন আদালত৷

সোমবার সকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, ঝুটের গোডাউন মালিক মোহাম্মদ আলী (৪৩) ও তার কর্মচারী ফয়সাল (৩১)। খালাস পেয়েছেন আরেক কর্মচারী সোলায়মান৷

বিষয়টি নিশ্চিত করে আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাসমীন আহমেদ জানান, ২০১৯ সালের মার্চ মাসে দায়ের করা এ মামলায় তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ৷ মামলার বাদী, তদন্ত কর্মকর্তাসহ ১১ জন সাক্ষীর সাক্ষ্য ও প্রমাণেরভিত্তিতে আদালত দুজনের যাবজ্জীবন ও একজনকে খালাস দেয়।

নিহত ব্যবসায়ী সেলিম চৌধুরী ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের কানাইনগর এলাকার মৃত শামসুল হুদার ছেলে। সেলিম চৌধুরী ব্যবসার সুবিধার্থে স্ত্রী ও সন্তান নিয়ে ফতুল্লার শিবু মার্কেট এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন।

নারায়ণগঞ্জ আদলত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০১৯ সালের ৩১ মার্চ বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন ঝুট ব্যবসায়ী কামরুজ্জামান সেলিম চৌধুরী। ৬ এপ্রিল ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তার স্ত্রী৷ দুই দিন পর একটি অপহরণ মামলা করা হয়। ১০ এপ্রিল ফতুল্লার ভোলাইল এলাকার আরেক ঝুট ব্যবসায়ী মোহাম্মদ আলীর গোডাউনের মেঝে খুঁড়ে সেলিম চৌধুরীর বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।

তিনি আরও জানান, দণ্ডপ্রাপ্ত মোহাম্মদ আলীর কাছে দুই লাখ টাকা পেতেন সেলিম চৌধুরী৷ টাকা ফেরত দিতে চাপ দেওয়ায় পূর্বপরিকল্পিতভাবে হত্যা করে মরদেহ নিজের গোডাউনে পুঁতে রাখে মোহাম্মদ আলী৷ মরদেহের পাশে চুন দিয়ে রাখে যাতে মাটির সঙ্গে মিশে যায়। মোহাম্মদ আলীর পরিকল্পনা অনুযায়ী ৩১ মার্চ বিকালে সেলিম চৌধুরীকে মোহাম্মদ আলীর গোডাউনে হত্যা করা হয়। এরপর মোহাম্মদ আলী, ফয়সাল, আলী হোসেন ও সোলয়মানসহ চারজন মিলে সেলিমের হাত-পা বেঁধে বস্তায় ভরে রাখে। পরে গোডাউনের ভেতরে একটি গর্ত করে মাটিতে পুঁতে রাখে মরদেহ। এরপর ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করা হয়। এ মামলায় সোমবার তাদের সাজা দেয়া হয়।

(ঢাকাটাইমস/২০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :