শোককে শক্তিতে পরিণত করে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয় নিয়ে এগোতে চাই: তাপস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২, ১৫:১২

শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে চান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার সকালে বনানী কবরস্থানে ১৫ আগস্ট হত্যাকাণ্ডে শাহাদাতবরণকারী বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের সমাধিতে সপরিবারে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, ‘আজকে আমাদের যে শোক সেই শোককে শক্তিতে পরিণত করে, জাতির পিতা সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সে লক্ষ্যে এগিয়ে চলেছে। সেটাই আমাদের বড় প্রাপ্তি এবং জাতির পিতার লালিত স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয় নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।’

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তিকে চিরদিনের জন্য বাংলার মাটি হতে নির্মূল করার প্রত্যয় ব্যক্ত করে মেয়র বলেন, ‘আমরা জানি খুনি চক্র এখনো সোচ্চার। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, যুদ্ধাপরাধী সেই প্রতিক্রিশাশীল শক্তি এখনও সোচ্চার রয়েছে। আমাদের প্রত্যয় থাকবে- তাদেরকে এই বাংলার মাটি থেকে চিরদিনের জন্য নির্মূল করার। আমরা আশা করি, সে লক্ষ্যে জাতি ঐক্যবদ্ধ থাকবে।’

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট কালরাতে শাহাদাতবরণকারী সকলের রুহের মাগফিরাত কামনা করেন শেখ তাপস।

এর আগে সকালে ধানমন্ডি ৩২ নম্বরে এবং পরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মেয়র। এ সময় তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব হিসেবে পরিষদের ব্যানারেও ধানমন্ডি ৩২ নম্বর ও বনানী কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, মেয়রের সহধর্মিণী আফরিন তাপস, দুই সন্তান শেখ ফজলে নাওয়াল ও শেখ ফজলে নাশওয়ান, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবিরসহ করপোরেশনের সকল বিভাগীয় প্রধান, উপ-বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/কেআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :