‘ভোটের অধিকার তো গেছে, এখন স্বার্বভৌমত্ব থাকবে কিনা’, প্রশ্ন আবদুস সালামের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ১৪:৩৪

এই সরকার ক্ষমতায় থাকলে ‘ভোটের অধিকার তো গেছে’, এখন স্বার্বভৌমত্ব থাকবে কিনা- সেই প্রশ্ন তুলেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক পার্টির একাংশ (জাগপা) আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। বিদ্যুতের লোডশেডিং ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

‘এই সরকার ক্ষমতায় থাকলে জনগণের বাঁচার উপায় থাকবে না বলে মন্তব্য করে আবদুস সালাম বলেন, ‘পানির দাম বাড়াচ্ছে, গ্যাসের দাম বাড়াচ্ছে। এই সরকার জনগণকে ভাতে মারবে, পানিতে মারবে। এই জনগণের ওপরেই তাদের আক্রোশ। সেজন্য বলতে চাই, আজকে আন্দোলন শুধু বিএনপির নয়। সকল দলমত সবাই মিলে আজকে এই সরকারকে ক্ষমতা থেকে হটাতে না পারলে ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার তো গেছে, এখন স্বার্বভৌমত্ব থাকবে কিনা? পররাষ্ট্রমন্ত্রী আরও বলেছে, ভারত এমন এমন কাজ করে তারপরও সম্পর্ক টিকিয়ে রাখার জন্য ওনারা এর প্রতিবাদ করেন না। উনি বাংলাদেশের মন্ত্রী না ভারতের মন্ত্রী?’

এই সরকারের অধীনে কেউ নিরাপদ নয় দাবি করে বিএনপির এই নেতা বলেন, ‘আজকে ঘরে বসে থাকলে হবে না। সবাইকে বলতে হবে তেল, গ্যাসের দাম বাড়ল কেন? আমি সবাইকে রাজপথে নেমে আসার জন্য আহ্বান জানাচ্ছি।’

জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও এসএম শাহাদাত হোসেনের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, পিপলস লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব হোসেন, এনপিপির যুগ্ম-সম্পাদক ফরিদ উদ্দিন, কৃষক দলের সাবেক যুগ্ম-সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট, জাগপার প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী হাসানুজ্জামান, যুগ্ম-মহাসচিব ডা. আওলাদ হোসেন শিল্পী, সাংগঠনিক সম্পাদক মো. হোসেন মোবারক, সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু, জাগপা ছাত্রলীগের সভাপতি ডা. আলী আকবর প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :