‘কাগজপত্র সত্যায়িত করতে এসে এক কাপ চা গ্রহণ করবেন’ যে সরকারি দপ্তরে

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৪ | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৯

দেশে প্রশাসনের কর্মকর্তারা, বিশেষ করে মাঠপ্রশাসনে কর্মরত বিভিন্ন কর্মকর্তার কিছু কর্মকাণ্ড নানা সময়ে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। অনেক জায়গায় প্রয়োজনীয় সেবা না পাওয়া, সেবাপ্রাপ্তিতে হয়রানি এরকম অভিযোগ হরহামেশাই আসছে। এর মধ্যেও কিছু কর্মকর্তার ভালো কাজ প্রশংসা কড়িয়ে থাকে। তেমনই একজন পঞ্চগড়ের সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা। নাগরিকের প্রয়োজনীয় কাগজপত্র সত্যায়িত করা ও সেবা পাওয়া সহজ করার উদ্যোগ নিয়ে প্রশংসায় ভাসছেন তিনি। ‘কাগজপত্র সত্যায়িত করতে এসে অনুগ্রহ করে এক কাপ চা গ্রহণ করবেন’ এমন একটি লেখা নিজ কক্ষের বাইরে দরজায় লাগিয়ে রেখেছেন ইউএনও মাসুদুল হক।

চাকরির আবেদনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত অনুলিপি দরকার হয়। এসব কাগজপত্র সত্যায়িত করতে যেতে হয় একজন প্রথম শ্রেণির কর্মকর্তার কাছে। এক্ষেত্রে বিভিন্নভাবে ভোগান্তির শিকার হতে হয় মানুষকে। এই ভোগান্তি দূর করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন পঞ্চগড় সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা।

কাগজপত্র সত্যায়িত করতে এসে অনুগ্রহ করে এক কাপ চা গ্রহণ করবেন এমন একটি লেখা নিজ কক্ষের বাইরে দরজায় লাগিয়ে রেখেছেন ইউএনও মাসুদুল হক। তার এই উদ্যোগ পঞ্চগড়ে ব্যাপক সাড়া ফেলেছে। কোন ভোগান্তি ছাড়াই সরাসরি ইউএনওর কাছে গিয়ে প্রয়োজনীয় কাগজপত্রে স্বাক্ষর করাচ্ছেন নাগরিকরা। তার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সেবাগ্রহীতারা।

(ঢাকাটাইমস/০২সেপ্টেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :