নেত্রকোণায় বীর মুক্তিযোদ্ধার জমি দখলের প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৪

নেত্রকোণা পৌর শহরের নিউটাউন নিবাসী প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ আল মাহমুদ বুলবুলের ক্রয়কৃত জমি দখলের প্রতিবাদে তার স্ত্রী ফেরদৌসী খান

সংবাদ সম্মেলন করেছেন। মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার প্রয়াত স্বামী ছাত্র রাজনীতি, আওয়ামী রাজনীতি ও মুক্তিযুদ্ধে জীবনবাজি রেখে এদেশকে স্বাধীন করেছে। আমার স্বামী ১৯৯৭ সালে সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নে বাংলা গ্রামের মৃত সমশের আলীর ছেলে সিরাজুর রহমানের কাছ থেকে ৮৭৬ দাগের ৬৯ শতাংশ জমির মধ্যে ৩৪ শতাংশ জমি ক্রয় করেন। পরবর্তীতে এ জমি বর্গা চাষি দিয়ে চাষ করে আসছিলেন। ২০০৬ সালে ২২ ডিসেম্বর আমার স্বামী মারা যান।

পরে উক্ত জমির উপর লোলুপ দৃষ্টি পরে কান্দুলিয়া গ্রামের মৃত গুলে হোসেনের ছেলে আব্দুল জলিল ও ইয়ার হোসেনের। কিছুদিন আগে জলিল গংরা ৮ শতক জমি বেদখলের পায়তারা করে। খবর পেয়ে আমার পক্ষ নিয়ে জেলার মুক্তিযেদ্ধা ও সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা এর প্রতিবাদ করে এবং জমির সীমানা নির্ধারণের জন্য গাছ রোপন করে।

তিনি আরও বলেন, আমি একজন মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী। দুই সন্তান নিয়ে দুঃখে কষ্টে জীবন অতিবাহিত করছি। আমার স্বামীর শেষ সম্বলটুকু বেদখল করে নিলে না খেয়ে আমাদেরকে মরতে হবে।

তিনি সংবাদ সম্মেলন তার স্বামীর ক্রয়কৃত জমির মালিকানা বুঝে পেতে সাংবাদিকদের মাধ্যমে স্থানীয় প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

এসময় সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন- মুক্তিযুদ্ধ কালীন উইন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামছুজ্জোহা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. নুরুল আমিন, সাবেক ডেপুটি কমান্ডার আবদুল মতিন খান, নেত্রকোণা সদর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আইয়ুব আলীসহ প্রমুখ।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :