শ্রীমঙ্গলে বসতঘরে ৯ ফুট লম্বা অজগর!

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
| আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ১২:১৪ | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১০:৪৮

হয়তো খাবার কিংবা নিরাপদ আশ্রয়ের জন্য লোকালয়ে এসে মানুষের বসতঘরে প্রবেশ করেছিল ৯ ফুট লম্বা একটি অজগর সাপ। খবর পেয়ে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন অজগর সাপটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করে।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শ্রীমঙ্গল শহরতলীর মৌলভীবাজার সড়কের উত্তর ভাড়াউড়া এলাকার আহমদ আলীর বসতঘরে ৯ ফুট লম্বা একটি অজগর সাপ ঢুকে পড়ে। সাপটি দেখে ভয় পান বাসার লোকজন। তারা শ্রীমঙ্গলস্থ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনকে খবর দেন। বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল ঘটনাস্থলে গিয়ে অজগর সাপটি উদ্ধার করেন।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব ঢাকা টাইমসকে জানান, আহমদ আলী নামের এক ব্যক্তির বসতঘরে অজগর সাপ ঢুকে যায়। সাপটি দেখে বাড়ির লোকজন ভয় ও আতঙ্কিত হয়ে পড়ে। পরে বাড়ির মালিক আহমদ আলী তার ঘরে সাপ ঢোকার বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মারুফ মিয়াকে জানান। কেউ যেন সাপটিকে না মারে সে নির্দেশনা দিয়ে আমাদের খবর দেন ইউপি সদস্য। খবর পেয়ে দ্রুত গিয়ে সাপটিকে আমরা উদ্ধার করি। পরে রাত ৮টার দিকে উদ্ধার করা অজগর সাপটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করি।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক জানান উদ্ধার করা অজগর সাপটি সাড়ে ৯ফুট লম্বা। এর ওজন প্রায় ১৩ কেজি।

তিনি আরও জানান, বনে খাবারের সংকট দেখা দেওয়ায় প্রায় সময়ই খাবারের সন্ধানে বন্যপ্রাণী ও সাপগুলো লোকালয়ে এসে মানুষের হাতে ধরা পড়ছে। অনেক সময় দেখা যায় অসচেতন মানুষের কবলে পড়ে বিভিন্ন প্রজাতির প্রাণী মারাও পড়ছে।

(ঢাকাটাইমস/৩অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :