সিলেটের দুই উপজেলা, চার ইউপি ও পৌরসভায় নৌকা পেলেন যারা

সিলেট ব্যুরো
| আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১১:৫৪ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২২, ১০:০৫

সিলেটের ওসমানীনগর ও জগন্নাথপুর উপজেলা, বিশ্বনাথ পৌরসভা ও গোয়াইনঘাটের চার ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনীত করেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ।

মঙ্গলবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাদের মনোনীত করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন ৯ নেতা। তাদের মধ্যে উপজেলা থেকে ৫ জনের নাম জেলায় প্রেরণ করা হলেও কেন্দ্রে ৭ জনের নাম দেওয়া হয়। তারাও কেন্দ্র থেকে মনোনয়ন ক্রয় করেন। তাদের মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন দলীয় মনোনয়ন পান। মনোনয়নবঞ্চিত হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা।

এদিকে দ্বিতীয় বারের মতো সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদের নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্তে চমক দেখিয়েছে আওয়ামী লীগ। প্রবীণদের টেক্কা দিয়ে মনোনয়ন পেয়েছেন জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি।

অপরদিকে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশী ডজনখানেক প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ দলীয় মনোনয়ন পেয়েছেন।

এদিকে একই দিন সিলেটের গোয়াইনঘাট উপজেলার ৪ ইউপিতে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। মনোনয়নপ্রাপ্তরা হলেন- ২নং পশ্চিম জাফলং ইউপিতে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজু, ৩নং পূর্ব জাফলংয়ে আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, ১১ নং মধ্য জাফলংয়ে উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ আর ১২ নং গোয়াইনঘাট সদর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুভাষ চন্দ্র পাল ছানা।

তফসিল অনুযায়ী, এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৬ অক্টোবর, মনোনয়ন যাচাই-বাছাই ১০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর আর ২ নভেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :