কুড়িগ্রামে জিনের বাদশা আটক

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০২২, ১৫:২১ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২২, ১৫:১৫

কুড়িগ্রামে জিনের বাদশা চক্রের মূল হোতা মো. মেহের আলী (৩৫) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে কুড়িগ্রাম পৌর শহরের কৃষ্ণপুর থেকে তাকে আটক করা হয়।

আটককৃত মেহের আলী কুড়িগ্রাম পৌর শহরের কৃষ্ণপুর চর“য়া পাড়া গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে।

অভিযোগ ও পুলিশ সূত্রে জানা যায়, অভিযোগকারী বাদীর বড়বোনের সংসার জীবনে সন্তান না হওয়ায় বিভিন্ন স্থানে চিকিৎসা গ্রহণ করে সুফল না পাওয়ায় অজ্ঞাত পরিচয়ের মাধ্যমে মোবাইলে মেহেদী নামে এক কবিরাজের সঙ্গে পরিচয় হয়। তিনি জিনের বাদশা হিসেবে নিজেকে পরিচয় দেয় এবং জানায় জিনের মাধ্যমে তিনি মানুষের বিভিন্ন সমস্যার সমাধান করে থাকে।

পরে ভিকটিমের গর্ভধারণের বিষয়কে কেন্দ্র করে প্রতারণামূলকভাবে প্রায় চার লাখ টাকা হাতিয়ে নেন। পরবর্তীতে সে ভিকটিমের পরিবারের কৌশলে বিশ্বাস অর্জন করে তাদের জানায় বাড়ির ভেতরে টাকার ড্যাগ আছে। জিনের মাধ্যমে তা উঠিয়ে দেবে এ কথা কাউকে বলা যাবে না বলে বাড়ির বিভিন্ন জায়গায় তাবিজ কবজ করে। এরপর মেহের আলী ভিকটিমের পরিবারের নিকট একটি প্যাকেট দেয় এবং এর ভেতরে স্বর্ণের কয়েন আছে মর্মে জানায়। যার বর্তমান বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা। তবে উক্ত কয়েন তাহাজ্জুদের নামাজের সময় ঘর অন্ধকার করে হাতে হাত মোজা পরে মোমবাতির আলো জ্বালিয়ে দেখতে হবে। উক্ত বিষয়ে স্বর্ণের কয়েন দেওয়ার কথা বলে আরও প্রায় ১২ লাখ টাকা হাতিয়ে নেয় প্রতারক।

অভিযোগের ভিত্তিতে কুড়িগ্রাম সদর থানার একটি চৌকস টিম প্রাথমিক তদন্ত ও গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে নিজেকে জিনের বাদশা দাবি করা কবিরাজ মেহের আলীকে গ্রেপ্তার ও কয়েন, হরিণের চামড়ার টুকরো, মোবাইল ফোন, তাবিজ কবজ উদ্ধার করে পুলিশ।

কুড়িগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন বলেন, গ্রেপ্তারকৃত আসামি দীর্ঘদিন ধরে চতুরতার সাথে গোল্ড কয়েনের লোভ দেখিয়ে নিজেকে জিনের বাদশা পরিচয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। পরবর্তীতে কুড়িগ্রাম জেলা পুলিশ অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে জিনের বাদশা পরিচয়দানকারী মেহেদী নামে পরিচয় দেওয়া প্রতারক মেহের আলীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :