প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২৩, ২০:৫৫

দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ব্যবসায়িক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ডাঃ এইচ.বি. এম. ইকবাল। ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিমের সভাপতিত্বে সভায় ভাইস চেয়ারম্যান মইন ইকবাল (ভার্চুয়ালী সংযুক্ত), সম্মানিত পরিচালক বি এইচ হারুন, আব্দুস সালাম মুর্শেদী, এম ইমরান ইকবাল (রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান), জামাল জি আহমেদ, নাহিয়ান হারুন, স্বতন্ত্র পরিচালক কায়জার এ চৌধুরী, ব্যাংকের উপদেষ্টা মুহাম্মদ আলীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ.বি.এম. ইকবাল ২০২২ অর্থবছর শেষে ব্যাংকের পরিচালন মুনাফা ১০২৪ কোটি আগের বছর যা ৮৫২ কোটি ছিল এবং বাৎসরিক প্রবৃদ্ধি’র হার ২০ শতাংশ অর্জনে পরিচালনা পর্ষদ, বিভাগীয় প্রধান, সকল শাখার ম্যানেজার ও ব্যাংকের সকল কর্মকর্তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। সাফল্যের এই প্রবণতা ২০২৩ সালে ব্যাংকিং খাতে নিজেদের অবস্থানকে আরও সমৃদ্ধ করবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়াও তিনি বলেন,‘ব্যাংকিং সুশাসনের দীর্ঘ ২৩ বছরের যাত্রায় প্রিমিয়ার ব্যাংক আধুনিক ও প্রযুক্তি নির্ভর সেবায় জনমানুষের আস্থা ও ভালোবাসায় আরও এগিয়ে যাবে।’

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম বলেন, ‘বিশ্ব অর্থনীতির কঠিন চ্যালেঞ্জের বছরেও আইএমএফ পরিসংখ্যানে বিশ্বের ৩৫তম বৃহত্তম অর্থনীতির দেশ বাংলাদেশ। পদ্মা সেতু উদ্বোধনের ফলে বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের ওপর প্রভাব পড়েছে, যার ফল এবছর দেখা যাবে। এছাড়া এতো সংকটের মধ্যেও আমাদের তৈরি পোশাক খাত তাদের বাজার ধরে রাখায় এ খাতে রপ্তানির অগ্রগতি চলমান থাকবে।’ তিনি আরও বলেন, টিকে থাকার এই লড়াইয়ে নিজেদের কর্ম পরিকল্পনা বাস্তবায়নে সবাইকে একসাথে কাজ করতে হবে।

অনুষ্ঠানে ১৩২ টি শাখার ব্যবস্থাপকরা, জোনাল হেড এবং প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :