শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩, ১৮:০১

সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। নাগরিকদের উদ্দেশে তিনি বলেছেন, আপনারা তথ্য দিয়ে আমাদের সহায়তা করলে আপনার এলাকায় শান্তি বিরাজ করবে। সাধারণ জনগণ সহযোগিতার হাত না বাড়ালে পুলিশের পক্ষে সব ধরনের তথ্য পাওয়া সম্ভব নয়।

মঙ্গলবার ওয়ারী বিভাগের আয়োজনে ধলপুর কমিউনিটি সেন্টারে শীতার্ত অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান।

ডিএমপি কমিশনার বলেন, ‘পুলিশ সবসময় আইন-শৃঙ্খলা রক্ষার কাজ করে। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে মানবিক কাজও করে থাকে। করোনা মহামারীর সময়ে যখন নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দুস্থ, অসহায় মানুষের কোনো কাজ ছিল না তখন পুলিশ তাদের বেতনের টাকা বাঁচিয়ে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করে।’

গোলাম ফারুক বলেন, ‘আপনাদের এলাকায় যারা মাদকসেবী, মাদক ব্যবসায়ী এবং বিভিন্ন অপরাধে জড়িত তাদের তথ্য দিয়ে আমাদের সহায়তা করবেন। আপনাদের সন্তান, আত্মীয়-স্বজন মাদক ব্যবসাসহ কোনো ধরনের অপরাধে জড়িয়ে পড়লে সেই তথ্য দিয়েও আমাদের সহযোগিতা করবেন। আপনারা তথ্য দিয়ে আমাদের সহায়তা করলে আপনার এলাকায় শান্তি বিরাজ করবে। সাধারণ জনগণ সহযোগিতার হাত না বাড়ালে পুলিশের পক্ষে সব ধরনের তথ্য পাওয়া সম্ভব নয়।

তিনি বলেন, পুলিশ যেমন বিপদে-আপদে আপনাদের পাশে দাঁড়ায়, তেমনি তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করা আপনাদের নৈতিক দায়িত্ব। আপনাদের সঙ্গে নিয়েই আমরা ভালো কাজ করতে চাই। সমাজে ভালো কাজের জন্য সবার সহযোগিতা কামনা করছি।’

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

গুলশানে ৯ দিন ধরে ‘নিখোঁজ এক মাদ্রাসাছাত্র

‘তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন করলে চাকরির পিছে ঘুরতে হবে না’

মোহাম্মদপুরের 'বিডিএসকে’ কিশোর গ্যাং ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে কাজ করত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাবি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের শ্রদ্ধা

গেণ্ডারিয়ায় অগ্নিকাণ্ড, পুড়েছে ১০ টিনের ঘর ও রিকশার গ্যারেজ

গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে রাজধানীতে বিএনপি নেতা সাজুর নেতৃত্বে পদযাত্রা

রাজধানীতে মোটরচালক লীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গভর্নিং ব‌ডির ‘চেয়্যারম্যান চক্র’ গিলে খাচ্ছে আইডিয়াল কলেজ, অভিযোগ শিক্ষক কর্মচা‌রী‌দের

পদযাত্রায় অংশ নিতে বাড্ডায় বিএনপি নেতাকর্মীরা

জনগণ চাইলে নির্বাচনে জয়ী হব, না হলে বিদায় নেব: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :