অবশেষে বরিশালে ভুয়া প্রকৌশলী গ্রেপ্তার

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২৩, ১৩:৫৭

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রকৌশলী পরিচয়ে প্ল্যান পাশ করিয়ে দেবার নামে ভবন মালিকদের কাজ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে আকাশ নামে এক প্রতারকের বিরুদ্ধে। রবিবার ফেসবুক লাইভে এসে সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আকাশ নামে ওই প্রতারককে চোর বলে অ্যাখ্যা দিয়ে ক্ষোভ ঝাড়েন এবং তার বিরুদ্ধে মামলাসহ গ্রেপ্তারের নির্দেশ দেন।

পরে রাতেই তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। ওই লাইভে নগরবাসীর উদ্দেশ্যে মেয়র আরও বলেন, ‘নগরের যারা সচেতন নাগরিক আছেন তাদের বুঝতে হবে আমি কি বলতেছি, টাকা দিয়ে খালিখালি বদনাম করতেছে। টাকা তো এখানে কেউ নেয় না। টাকা বাহির থেকে বাটপাররা নিয়ে যাচ্ছে, প্লানের নাম করে খালিখালি টাকা দিচ্ছেন। এখানে সিটি করপোরেশনে নট এ সিঙ্গেল পেনি নেয়া হয়না। আর যারা নেয় তারা সাথে সাথে ধরা পড়বে।’

এসময় প্রতারক আকাশকে উদ্দেশ্যে করে মেয়র আরও বলেন, ‘এ তো আজকে জেলে যাবে। বরিশালের জনগনকে যারা হয়রানি করে, সিটি করপোরেশনের ভাবমূর্তি যারা নষ্ট করে তাদের জেল জরিমানা তো আছেই, জেল নির্ঘাত এবং ছবি টানিয়ে দেব সিটি করপোরেশনে, যে এসব চোরদের সাথে প্লানিং’র ব্যাপারে কেউ আলাপ করবেন না। এরা আর্কিটেক না, এরা চোর।’ এরপর তিনি ওসি আসার ব্যাপারে জানতে চান। পরে তিনি নগরবাসীর উদ্দেশ্যে পত্রিকায় সতর্কমূলক বিজ্ঞপ্তি দেয়ার কথা ব্যক্ত করে বলেন, কাউকে প্ল্যান পাসের নামে কোন টাকা দিলে সিটি করপোরেশন কোন দায় থাকবে না। সিটি করপোরেশন যদি তাদের ধরতে পারে সাথে সাথে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।

এ বিষয়ে বিসিসির প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, আকাশ নগরের বিভিন্ন এলাকায় নিজেকে বিসিসির তালিকাভুক্ত প্রকৌশলী দাবি করে প্রতারণার মাধ্যমে ভবন মালিকদের নানাভাবে হয়রানি করে আসছিলেন। ভবন মালিকদের কাজ থেকে টাকা নিয়ে প্ল্যান পাস করিয়ে দেওয়াসহ নানা ত্রুটির কারণে আটকে থাকা প্ল্যান ছাড়িয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতেন প্রতারক আকাশ। রবিবার রাতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। বর্তমানে তিনি পুলিশের হাতে আটক রয়েছে।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :