ভারত থেকে ঢুকছে কোটি কোটি টাকার হেরোইনের চালান, লেনদেন মোবাইল ব্যাংকিংয়ে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৪

গাজীপুর ও নওগাঁয় অভিযান চালিয়ে হেরোইন কারবারে জড়িত একটি চক্রের তিন সদস্যকে গ্রেপ্তারের তথ্য জানিয়েছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১২ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তারা দেশের বিভিন্ন স্থানে মাদক কারবারিদের কাছে হেরোইন সরবরাহ করে আসছিল। চক্রটির মাধ্যমে ভারত থেকে বাংলাদেশে ঢুকছে কোটি কোটি টাকার হেরোইনের চালান। এই কারবারের লেনদেন হচ্ছে মোবাইল ব্যাংকিংয়ে।

গ্রেপ্তার ব্যক্তিরা হচ্ছেন- চক্রের প্রধান মো. শাকিবুর রহমান (৩৫), তার স্ত্রী মোসা. সেলিনা খাতুন ওরফে শিরিনা (৩৮) ও তাদের সহযোগী মোসা. রাজিয়া খাতুন (৩৩)। তাদের সবার বাড়ি নওগাঁয়। তাদের কাছ থেকে পাঁচ কেজি ৪০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে, যার বাজার মূল্য পাঁচ কোটি টাকা বলে দাবি র‌্যাবের।

শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন। চক্রের প্রধান শাকিবুর হেরোইন সরবরাহ করতে যাওয়ার পথে তাকে গ্রেপ্তার করা হয়। তার তথ্যের ভিত্তিতে চক্রের অন্যদের গ্রেপ্তার করা হয়। দুই দফায় তাদের কাছ থেকে ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

খন্দকার আল মঈন আরও জানান, চক্রটি ভারত থেকে হেরোইন আনত। রাজশাহীর গোদাগাড়ীর সীমান্তবর্তী এলাকা দিয়ে নদীপথে প্রতি মাসে ৪-৫ কেজি হেরোইনের চালান ঢুকাতো তারা। মাদক পরিবহনের কৌশল ১০-১২ জন নারীকে ব্যবহার করা হচ্ছিল। হেরোইন এনে তারা বগুড়া, সিরাজগঞ্জ, গাজীপুর, জামালপুর, নারায়ণগঞ্জ এবং সাভারসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করতো। প্রত্যেকটি চালান পরিবহনের জন্য বহনকারীকে দেয়া হয় ১৫-২০ হাজার টাকা। হেরোইন বিক্রির টাকা তারা মোবাইল ব্যাকিংয়ের মাধ্যমে লেনদেন করত।

গ্রেপ্তার শাকিবুর নিজের মোটরসাইকেলে, বাস, লঞ্চ এবং কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ীদের কাছে চাহিদা অনুযায়ী হেরোইন সরবরাহ করত। হেরোইন বিক্রির টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সংগ্রহ করত। তার নামে আদালতে মামলা চলমান রয়েছে বলেও জানান ওই র‌্যাব কর্মকর্তা।

এছাড়া গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‌্যাব কর্মকর্তা আল মঈন।

(ঢাকা টাইমস/৩ফেব্রুয়ারি/আরআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

৪২০ টাকা মূল্যের ওমানি মুদ্রা লাখে বিক্রি, গ্রেপ্তার ৪

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩১

রাজধানীতে র‌্যাবের হাতে ১২ চাঁদাবাজ গ্রেপ্তার

দুই দফায় রিমান্ড শেষে কারাগারে মিল্টন সমাদ্দার

এনআইডি প্রকল্পের কর্মকর্তা দিতেন তথ্য, কার্ড বানিয়ে আয় কোটি টাকা

রিমান্ডে অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন: ডিবি 

পুলিশ হেফাজতে মৃত্যু: যাত্রাবাড়ীর ওসি ফরমানের বিরুদ্ধে মামলা

বেইলি রোডের আগুন: কাচ্চি ভাইয়ের মালিক সিরাজ গ্রেপ্তার, দুই দিনের রিমান্ডে

নাপিত-হকার মিলে বানায় খাওয়ার স্যালাইন, ৪০ শতাংশ কমিশনে কিনে ডিলাররা

দিনাজপুরের আলোচিত ব্যবসায়ী আবুল কাশেমের বিরুদ্ধে দুদকের মামলা

এই বিভাগের সব খবর

শিরোনাম :