শিমুল বাগানে বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৮ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২৫

দেশের সবচেয়ে বড় জয়নাল আবেদীন শিমুল বাগানে রক্তরাঙা ফুটন্ত শিমুল বাগানে বসন্ত উৎসব ও বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করা হয়েছে। এই উৎসবকে কেন্দ্র করে হাজার পর্যটক, দর্শনার্থী ও স্থানীয় বাসিন্দা বাগানের কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে সকাল থেকে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে বাগানে নৃত্য, গান, ছবি আকাঁসহ নানা আয়োজন করে।

সকাল থেকে হাজার হাজার পর্যটক দর্শানার্থী ও স্থানীয় বাসিন্দাদের আগমনে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয় বাগানের চারপাশ। বাগানে কেউ কেউ প্রিয়জন, কেউবা স্ত্রী সন্তান নিয়ে এসেছে শিমুল বাগানে ঘুরে মনজুরানো বিভিন্ন গানে গানে মন ভরিয়ে তুলে শিল্পীরা।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সুনামগঞ্জ জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাংস্কৃতিক কর্মী ও সাংবাদিক দেওয়ান গিয়াস চৌধুরীর সঞ্চালনায় জেলা ও স্থানীয় শিল্পী ও গারো এবং হাজং সম্প্রদায়ের গান ও নৃত্য পরিবেশ করেন। এতে মুগ্ধ হন আগত সর্বস্তরের মানুষ।

বসন্ত উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা, সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য সেলিনা আবেদিন, উত্তর বড়দল ইউনিয়নের চেয়ারম্যান মাসুক মিয়া, বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বাগান মালিক রাকাব উদ্দিন, আফতাব উদ্দিন প্রমুখ।

আগত পর্যটক সেবা সরকার জানান, আজ এক অন্য রকম সময় পাড় করেছি বিশ্ব ভালবাসা দিবস ও পহেলা ফাগুনের এই দিনে দিনভর শিমুল বাগানে এসে। সবার সাথে আনন্দ ভাগ করতে পেরেছি

বাগান মালিক রাকাব উদ্দিন জানান, পহেলা বসন্ত ও ভালবাসা দিবস উপলক্ষে বাগানে হাজার হাজার মানুষের আগম গঠেছে। এই দিন সবাই অন্য রকমভাবে পালন করেছে জেলা শিল্প কলা একাডেমির আয়োজন নাচ,গানসহ নানান আয়োজন।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানান, বিশ্ব ভালবাসা দিবস ও পহেলা ফাগুন উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানাই। আজ দিনটি ভাল কেটেছে সবার সাথে আনন্দ আয়োজনের মধ্যে দিয়ে। নতুন বছরের সবাই ঐক্য বদ্ধভাবে দেশের উন্নয়নে স্মার্ট বাংলাদেশ গড়ে কাজ করার আহবান জানান তিনি। সেই সাথে যোগাযোগ ব্যবস্থার জন্য উদ্যোগ নেওয়া হবে বলেও জানান।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :