পঞ্চগড়ে বিএনপি-জামায়াতের গুজব ঠেকাতে মাঠে থাকবে আ.লীগ

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২৩, ২১:৫৫

পঞ্চগড়ে বিএনপি-জামায়াতের গুজব এবং অপতৎপরতা ঠেকাতে জেলা আওয়ামী লীগ মাঠে সরব থাকার ঘোষণা দিয়েছে। রবিবার বিকালে দলীয় কার্য়ালয়ের সামনে জেলা ছাত্রলীগ আয়োজিত এক প্রতিবাদ ও শান্তি সমাবেশে আওয়ামী নেতারা এই ঘোষণা দেন।

প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম সুজন বলেন, একাত্তরের কায়দায় ধর্মকে ব্যাবহার করে ২/৩ দিন ধরে পঞ্চগড়ে জ্বালাও-পোড়াও করা হচ্ছে। সড়ক অবরোধ করে, গুজব ছড়িয়ে দোকানপাট লুটপাট করা হচ্ছে। তারা ভেবেছে, ধর্মের দোহাই দিয়ে পার পেয়ে যাবে। কিন্তু একাত্তরের অপরাধী গোলাম আজম, নিজামী, সাঈদীদের যেমন বিচার হয়েছে, এখানেও সকলকেই আইনের আওতায় এনে বিচার করা হবে।

সমাবেশে আওয়ামী নেতারা বলেন, শনিবার রাতে বিএনপি জামায়াত চক্র গুজব ছড়িয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করে। আহমদিয়া সম্প্রদায়ের লোকজন দুই মুসুল্লিকে জবাই করে হত্যা করেছে, এমন গুজব ছড়িয়ে তারা শহরে আতঙ্ক সৃষ্টি করে। গুজবে কান দিয়ে অনেকে আহমদ নগরে গিয়ে আহমদিয়া সম্প্রদায়ের বাড়ি ঘরে আবারও হামলা ও অগ্নিসংযোগ করে। দুস্কৃতিকারীরা ট্রাক টার্মিনাল এলাকায় একটি গাড়ি পুড়িয়ে দেয়। পঞ্চগড় বাজারের বিভিন্ন দোকানে লুটপাট চালায়।

নেতারা বলেন, গুজবের অভিযোগে পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ফজলে রাব্বিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি একটি মোটরসাইকেলে আরেকজনকে নিয়ে মানুষকে গলাকেটে হত্যার মত ভয়াবহ গুজব ছড়িয়ে বেড়ান। লুটপাট ও সংঘর্ষের ঘটনায় ভিডিও চিত্রে সম্পৃক্ততা দেখে জামায়াত-শিবিরের একাধিক নেতাকর্মীকেও গ্রেপ্তার করা হয়েছে। এতেই প্রমাণ হয় যে, বিএনপি-জামায়াত চক্র রাজনৈতিক ফায়দা হাসিল করতে গুজব ছড়িয়ে শান্তিপ্রিয় পঞ্চগড়কে অশান্ত করে তুলতে চায়।

জেলা ছাত্রলীগের সভাপতি আবু নোমান হাসানের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত সম্রাট, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারি প্লাবন বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/০৫মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :