দিনকাল বন্ধে বিশিষ্টজনের উদ্বেগ, প্রকাশনা ফিরিয়ে দেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০২৩, ১৫:৩৯

দৈনিক দিনকাল বন্ধ করে দেওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দেশের বিশিষ্টজনরা। শুক্রবার সংবাদ মাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে তারা দিনকালের প্রকাশনা অবিলম্বে ফিরিয়ে দেয়ার দাবি জানান।

বিশিষ্টজনরা হলেন:

প্রবীণ সাংবাদিক ও কবি এরশাদ মজুমদার, একুশে পদক ও বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত ছড়াকার ও সাংবাদিক আবু সালেহ, একুশে পদক প্রাপ্ত গীতিকার ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মনিরুজ্জমান মনির, বিশিষ্ট গীতিকার মুন্সি ওয়াদুদ, বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক ড. রেজোয়ান সিদ্দিকী, বিশিষ্ট সাংবাদিক ড. আবদুল হাই সিদ্দিকী, অধ্যাপক কবি ড. জমীর হোসেন, অধ্যাপক ও কবি ড. পাবলোশাহী, বিশিষ্ট সাংবাদিক ও ছড়াকার ড. সৈয়দ নূরুল হুদা রনো, অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান খান, কবি ও সাংবাদিক মাহমুদ শফিক, কবি ও সাংবাদিক হাসান হাফিজ।

এছাড়াও আছেন, কবি ও সাংবাদিক সৈয়দ কাজিম রেজা, ঔপন্যাসিক ও সাংবাদিক গাজীউল হাসান খান, ঔপন্যাসিক নূরুল হাসান খান, কবি, আবৃত্তিকার ও নাট্যকার কাজী আসাদ, কবি আলী মামুদ, নাট্যকার তরঙ্গ আনোয়ার, চিত্র নায়িকা কেয়া চৌধুরী, সাংস্কৃতিক সংগঠক এম এ মালেক, সাংস্কৃতিক সংগঠক জাহাঙ্গীর আলম শিকদার, কবি কামরুল হাসান, কবি গাজী ফারুক, ছড়াকার ও টিভি সাংবাদিক সালাম ফারুক, ছড়াকার খান মোজাম্মেল, সাংবাদিক ও লেখক সৈয়দ আফজাল বাসেত, ছড়াকার ডা. সজল আশফাক, কবি ও সাংবাদিক রফিক হাসান, কবি ও সাংবাদিক রফিক ভূঁইয়া, ফটো সাংবাদিক আসাদুজ্জামান আসাদ, কবি ও লেখক রুখসানা মেরিনা।

আরও আছেন, ক্রীড়া সাংবাদিক ড. মেহেদী মাসুদ, কবি ও সাংবাদিক আহমেদ করিম, কবি ও সাংবাদিক সাখাওয়াত হোসেন মুকুল, সাংস্কৃতিক সংগঠক মোহাম্মদ খালেদ, এনাম মুন্না, সংগীত শিল্পী হাসান চৌধুরী, ফয়সল আজিম, নজরুল সংগীত শিল্পী ফরিদা করিম, কবি কামরুন্নাহার, কবি ও সাংবাদিক কাজী ফখরু, গল্পকার আবু সাঈদ জুবেরী, আবৃত্তিকার সীমা ইসলাম, কবি সেলিম বালা, সংগীত শিল্পী জামালউদ্দীন নাসির, ছড়াকার নাসির হান্নান, ছড়াকার ও প্রকাশক আমিনুল ইসলাম মামুন, কবি সাদিয়া আরমান, সংগীত শিল্পী ইউনুস ফার্সি, ছড়াকার রফিক লিটন ও ছড়াকার মামুন সারোয়ার।

বিবৃতিতে তারা বলেন, সংবাদপত্র দেশ, জাতি ও মানব সভ্যতা বিকাশের এক সবল মাধ্যম। যে দেশের সংবাদপত্র তথা গণমাধ্যম যতটা স্বাধীন সেই দেশ ততটাই উন্নত। সংবাদপত্র বা গণমাদ্যমের ওপর সরকারের হস্তক্ষেপ এবং প্রকাশনা বন্ধ করে দেওয়ার অর্থ হলো মানুষের স্বাধীনতা হরণ করা। বাক স্বাধীনতা না থাকলে জাতীয় জীবন দুর্বিষহ হয়ে ওঠে।

(ঢাকাটাইমস/১০মার্চ/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

জনগণের জানমাল রক্ষায় পুলিশকে আরও সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর 

বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসরে পরিণত হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

সব মামলা থেকে অব্যাহতি পেলেন জবি শিক্ষার্থী খাদিজাতুল কুবরা

খসড়া প্রস্তুত, মন্ত্রিসভায় যুক্ত হচ্ছেন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রী

সরেজমিন শ্যামবাজার: রোজার ১১ দিন আগেই অস্বাভাবিক বাজার

বাংলাদেশ ও সৌদি আরব পরিবেশ রক্ষায় চুক্তি স্বাক্ষরে সম্মত

মানব স্বাস্থ্যের ওপর খোলা ভোজ্যতেলের ক্ষতিকর প্রভাব নিয়ে সচেতনতা বৃদ্ধি কর্মশালা

অফশোর ব্যাংকিং আইনের খসড়া অনুমোদন, বিনিয়োগ ও রিজার্ভ বাড়ার আশা

কোনো একটা জিনিস না খেলে রোজা হবে না এই মানসিকতা পাল্টাতে হবে: প্রধানমন্ত্রী

ঐতিহাসিক রাংকুট বনাশ্রম পরিদর্শন করে মুগ্ধ কূটনীতিকরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :