পঞ্চগড়ের ঘটনায় সরকার জড়িত: মির্জা ফখরুল

জুনাইদ কবির, ঠাকুরগাঁও প্রতিনিধি
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৩, ১৮:৪৫

পঞ্চগড়ের ঘটনায় প্রকৃত দোষীদের আড়াল করার জন্য বিএনপি নেতাকর্মীদের ওপর দোষ চাপানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই সঙ্গে তিনি বলেছেন, আমি খুব দৃঢ়তার সঙ্গে বলছি— এই ঘটনার সঙ্গে সরকার সরাসরিভাবে জড়িত। তাদের প্রত্যক্ষ এবং পরোক্ষ মদদে এই ঘটনা ঘটেছে। এর দায়-দার্য়িত্ব সম্পূর্ণভাবে সরকারকে নিতে হবে। সোমবার ঠাকুরগাঁও জেলা বিএনপির বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের জন্য, অধিকার আদায়ের জন্য মানুষ যে আন্দোলন শুরু করেছে এবং সোচ্চার হয়ে উঠেছে। আন্দোলনে যখন সোচ্চার হয়ে উঠেছে, যখন বিস্ফোরণের দিকে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে, তখনই সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক ঘটনা ঘটিয়ে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে চায়। একই সঙ্গে তারা বিএনপির ভাবমূর্তিকে ক্ষুণ্ন করতে চায়। ঘটনা ঘটার পরেরদিন স্বরাষ্ট্রমন্ত্রী বলে ফেললেন এটা বিএনপি সংগঠিত করেছে। এটা থেকে বুঝা যায়- তাদের পুরো ব্যাপারটি হচ্ছে পরিকল্পিত। এরা ঘটনা ঘটিয়ে বিএনপিকে দোষারোপ করতে চায়।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, তারা সবসময় ঘটনা ঘটাবে এবং বিএনপির ওপর দোষ চাপাবে। অত্যন্ত দুঃখের সঙ্গে ও ক্ষোভের সঙ্গে লক্ষ্য করেছি- সরকার পরিকল্পিতভাবে এই ঘটনা পরিচালনা করেছে।

প্রকৃতপক্ষে একটি ত্রাসের রাজত্ব তৈরি হয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, নেতাকর্মী-সমর্থকরা কেউ বাসায় থাকতে পারছে না, তারা পালিয়ে বেড়াচ্ছে পুলিশের অভিযানের ভয়ে। সরকার তাদের জলসা করার জন্য অনুমতি দিয়েছে, কিন্তু তাদের দায়িত্ব ছিল ফুল প্রটেকশন দেওয়া, সেটা তারা দেয়নি। সেই জায়গায় কেন পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হলো না? যেই ঘটনা ঘটল সেটার জন্য সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেবে সরকার, অথচ সেটা না করে শুধু বিএনপিকে দোষারোপ করা হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের যে রাজনীতি, এখানে পরস্পরের প্রতি যে অনাস্থা-বিশ্বাসযোগ্যতার অভাব তাতে তত্ত্বাবধায়ক সরকারি হচ্ছে একমাত্র সমাধান। যার মধ্যদিয়ে আমরা রাজনৈতিক সংকট কাটিয়ে উঠতে পারি।

সভায় জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান ও ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ, মহিলা দলের সাংগঠনিক সম্পাদক রুবিনা আক্তারসহ জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩মার্চ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :