সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই: ধর্ম প্রতিমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২৩, ১৬:৫২

সংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই বলে মন্তব্য করেছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি। তিনি বলেন, সবাই আমরা বাঙালি। সবাই নিজ নিজ অধিকার স্বাধীনভাবে ভোগ করবে। কাউকে ছোট বা খাটো করে দেখার সুযোগ নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি কোনেরাভাবেই গ্রহণ করেন না।

বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সেমিনারে এসব কথা বললেন ধর্ম প্রতিমন্ত্রী।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আরও বলেন, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ডাকে স্বাধীনতা যুদ্ধে মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান এক্যবদ্ধভাবে বাংলাদেশর স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েন এবং বাংলাদেশ স্বাধীন করেন। কারও একক রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়নি। তাইসংখ্যালঘু বলতে কোনো শব্দ নেই।

তিনি ]বলেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান আজীবন অসম্প্রদায়িক সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য তার জীবনে লড়াই করে গেছেন।

জাতির পিতা বলে গেছেন ধর্মহীনতা নয়, সবাই নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করবে। সেমিনার থেকেই এ বার্তাগুলো ধর্মীয় ব্যক্তিদের মাধ্যমে সবার কাছে পৌছানোর আহ্ববান ধর্ম প্রতিমন্ত্রী।

জেলা প্রশাসক এ কে এম গালিব খানের সভাপতিত্বে দিনব্যাপী সেমিনারে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাংসদ সদস্য আব্দুল ওদুদ, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন মসজিদের ইমাম, ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ধর্মের প্রতিনিধিসহ স্থানীয় গণমাধ্যমের সদস্যরা।

(ঢাকাটাইমস/১৫মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :