বিশেষ বাহিনী গঠন করে রমজান মাসে বাজারকে নিয়ন্ত্রণে রাখার দাবি এবি পার্টির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মার্চ ২০২৩, ২৩:৩৪

পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা, সিন্ডিকেট ও কালোবাজারি বন্ধের দাবীতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে এবি যুব পার্টি। শুক্রবার (১৭ মার্চ) বিকালে বিজয়নগরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে বিশেষ বাহিনী গঠন করে পবিত্র রমজান মাসে বাজারগুলোকে নিয়ন্ত্রণের মধ্যে আনতে হবে। সকল অনিয়ম দূর করে জনগণের জীবন যাত্রা সহজতর করে তুলতে হবে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এবি পার্টির আহবায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী বলেন, রিজার্ভ মারাত্মকভাবে কমে যাওয়ায় রমজান উপলক্ষে পণ্য আমদানীর প্রয়োজনীয় এলসি খুলতে পারছে না ব্যবসায়ীরা; বাংলাদেশ ব্যাংক সহ তফসীলী ব্যাংকগুলো সহযোগীতা দিতে ব্যর্থ হয়েছে, ফলে প্রয়োজনীয় পণ্য আমদানী সম্ভব হয়নি। আমদানী করতে পেরেছে তারাই যারা সরকারের চাটুকার এবং উচ্ছিষ্টভোগী। পণ্য ক্রয়ের ক্ষমতা এখন সাধারণ মানুষের নাই, তার সঙ্গে যুক্ত হয়েছে মজুদদারি, কালোবাজারি আর চাঁদাবাজ সিন্ডিকেট। নিদারুন কষ্টে রয়েছে সাধারণ মানুষ।

সমাবেশে এবি পার্টির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, আসছে সিয়াম সাধনার মাস রমজান, কিন্তু দেখছি বিনা মেঘে বজ্রপাতের মত দেশে দ্রব্যের মূল্য বেড়েই চলেছে। গত বছর বেগুনের দাম বৃদ্ধি করে মানুষকে নির্লজ্জের মত বলেছিল: বেগুন দিয়ে কেন বেগুনি খেতে হবে, আমি তো কুমড়া দিয়ে বেগুনি বানাই! এগুলো হচ্ছে গনতান্ত্রিক রাষ্ট্রে রাজতান্ত্রিক আচরণ।

তিনি বলেন, রাষ্ট্রে এখন গণতন্ত্রের ছিটেফোঁটাও অবশিষ্ট নেই; গণতন্ত্রের কফিনে সর্বশেষ পেরেক ঠোঁকা হয়েছে সদ্য শেষ হওয়া সুপ্রিমকোর্টের বার এসোসিয়েশনের নির্বাচনে, এই সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় তা আবার প্রমানিত হয়েছে। আজকের এই সমাবেশ থেকে আমরা বলে দিতে চাই, মানুষের দুর্ভোগ কমাতে না পারলে ক্ষমতা ছাডুন, জনগণের দুর্ভোগ লাঘব করুন। জনগণের বিপক্ষে অবস্থান নিবেন না, না হয় জনগণ ঐক্যবদ্ধ হয়ে আপনাকে ক্ষমতাচ্যুত করবে।

সভাপতিত্বের বক্তব্যে এবিএম খালিদ হাসান বলেন, সরকারের লাগমহীন দূর্নীতির কারনে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের বাহিরে। দূর্নীতি ও সন্ত্রাসের কারনে আওয়ামী লীগ সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে, সরকারের পায়ের তলার মাটি সরে গেছে।এই সরকারের অধীনে কোনোভাবেই নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সর্বশেষ সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির নির্বাচনে সরকারপন্থি গুন্ডাদের তান্ডব তার জ্বলন্ত প্রমান। আসন্ন রমজান মাসে জনদুর্ভোগ কমানোর লক্ষ্য কালোবাজারি সিন্ডিকেট ভেঙে দেয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।

এবি যুব পার্টির আহবায়ক এবিএম খালিদ হাসানের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন রানা, ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, গাজীপুর জেলা আহবায়ক এম আমজাদ খান, যুব পার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

যুব পার্টির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক এম ইলিয়াস আলীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির, গাজীপুর মহনগরীর আহবায়ক প্রকৌশলী আলমগীর হোসেন, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, যুব পার্টির যুগ্ম সদস্য সচিব তোফাজ্জল হোসেন রমিজ, হাদিউজ্জামান খোকন, মাসুদ জমাদ্দার রানা, সুলতানা রাজিয়া, অ্যাডভোকেট আলী নাসের খান, ঢাকা মহানগরী দক্ষিণের যুগ্ম সদস্য সচিব শফিউল বাসার, যুব নেতা লুৎফুর রহমান, যুব পার্টির সহকারী সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, নারায়নগঞ্জ জেলা সমন্বয়ক শাহজাহান ব্যাপারী, ছাত্র বিষয়ক সমন্বয়ক মোহাম্মদ প্রিন্স, এবি পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য জেসমিন আক্তার মুক্তা, রুনা হোসেন, আনোয়ারুল আজিম শোভন, মাহমুদ আজাদ, শহিদুল ইসলাম, সারওয়ার শোভন, নজরুল ইসলাম, গাজীপুরের নেতা মাওলানা শফিকুল ইসলাম প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বিজয়নগর মোড় হয়ে পল্টনে গিয়ে শেষ হয়।

(ঢাকাটাইমস/১৭মার্চ/জেবি/)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :