লিটন ঝড়ের পর সাকিবের ঘূর্ণি, এক ম্যাচ আগেই সিরিজ টাইগারদের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২৩, ১৮:৪২

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে লিটন কুমার দাসের ঝড়ো ব্যাটিংয়ের পর সাকিব আল হাসানের ঘূর্ণিতে নাস্তানাবুদ সফররত আয়ারল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭৭ রানের বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল টাইগাররা। শুরুতে ব্যাট করতে নেমে ১৭ ওভারে ২০২ রান তুলে বাংলাদেশ। জবাবে ১২৫ রানে থামে আইরিশরা।

রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ডের শুরুটাই ভালো করতে দেননি সাকিব আল হাসান। ইনিংসের প্রথম ওভারে তাসকিন উইকেট নেওয়ার পর শুরু হয় সাকিবের ভেলকি। নিজের করা তিন ওভারেই তুলে নেন পাঁচটি উইকেট। আর মাত্র ৪৩ রানেই ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আইরিশরা।

সেখান থেকে আর বেরিয়ে আসতে পারেনি সফররত আয়ারল্যান্ড। তবে শেষ পর্যন্ত খেলে গিয়ে ব্যবধান কমিয়েছেন কুর্তিস ক্যাম্ফের। আউট হন ৫০ রানে। এছাড়া ২২ রান করেন হ্যারি টেক্টর ও ২০ রান করেন গ্রাহাম হুম। বাকি ব্যাটারদের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেনি।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে মাত্র ২২ রানের খরচায় সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন সাকিব আল হাসান। তাসকিন আহমেদ নেন তিনটি উইকেট। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন হাসান মাহমুদ।

সাগরিকায় ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান আইরিশ দলনেতা পল স্টার্লিং। এরপর শুরু হয় বৃষ্টি। প্রায় দেড় ঘণ্টার বেশি সময় অতিবাহিত হওয়ার পর বৃষ্টি থামলে ১৯ ওভারে খেলার সিদ্ধান্ত হয়। কিন্তু আবারও বৃষ্টি নামলে পরবর্তীতে ১৭ ওভারে খেলার সিদ্ধান্ত হয়।

ব্যাট করতে নেমে বাংলাদেশকে ঝড়ো সূচনা এনে দেন দুই টাইগার ওপেনার লিটন কুমার দাস ও রনি তালুকদার। মাত্র ১৮ বলে ফিফটি করে রেকর্ড গড়েন লিটন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে দ্রুততম অর্ধশতকের এটি। এর আগে ২০ বলে পঞ্চাশ রান তুলেছিলেন আশরাফুল।

এদিকে ওপেনিং জুটিতে মাত্র ৫৬ বলে দুজনে তোলেন ১২৪ রান। এটিই ওপেনিং জুটিতে সর্বোচ্চ রান। লিটনের দেখানো পথেই ছিলেন রনি। কিন্তু ফিরে যান ব্যক্তিগত ৪৪ রানে। ২৩ বলে খেলা ইনিংসটি তিনটি চার ও দুটি ছয়ে সাজানো।

লিটন এগোচ্ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু আইরিশ স্পিনার বেন হোয়াইটের করা বলে কটবিহাইন্ড হন তিনি। আউট হওয়ার পূর্বে করেন ৮৩ রান। মাত্র ৪১ বলে খেলা তার এই ইনিংসটি ১০টি চার ও তিনটি ছয়ে সাজানো। শেষদিকে ১৩ বলে ২৪ রান করেন হৃদয়। আর সাকিব অপরাজিত থাকেন ২৪ বলে ৩৮ রানে।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :