স্বেচ্ছাসেবক দল নেতা মোসাব্বির আবারও জেলগেটে আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০২৩, ১৪:৫৪

জামিন পেয়েও মুক্তি মেলেনি ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বিরের। সোমবার আবারও জেলগেট থেকে তাকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এই নিয়ে তিনবার জেলগেট থেকে তাকে আটক করা হলো।

মুসাব্বিরের স্ত্রী সুরাইয়া বেগম অভিযোগ করে বলেন, গত ৮ ডিসেম্বর মোসাব্বিরকে আটক করে পাঁচ দিন নিখোঁজ রাখা হয়। পরে আদালতে হাজির করে পুলিশ। প্রায় দেড় মাস পর তিনি সব মামলায় জামিন লাভ করেন এবং ২ ফেব্রুয়ারি জেলগেট থেকে মতিঝিল থানায় একটি পুরানো মামলায় সন্দেহভাজন হিসেবে তাকে পুলিশ আটক করে। পরে উচ্চ আদালত থেকে সব মামলায় জামিন লাভ করার পর গত ১১ এপ্রিল জেলগেট থেকে তাকে আবারও শেরে বাংলা নগর থানায় একটি পুরানো মামলায় সন্দেহজনক হিসেবে তাকে আটক করে পুলিশ।

তিনি জানান, রবিবার সেই মামলা থেকেও তিনি জামিন লাভ করেন। আজ সোমবার তিনি মুক্তি লাভ করার সময়ে জেলগেট থেকে তাকে আবারো আটক করা হয়। মুক্তি পাওয়ার পরও তার মুক্তি মিলছে না। তার শিশু সন্তানসহ পরিবারের সব সদস্যরাই মোসাব্বিরের অনুপস্থিতি এবং তাকে বারবার হয়রানি করায় ভেঙে পড়ছেন বলে তিনি জানান।

মোসাব্বিরের আইনজীবী অ্যাডভোকেট দেলোয়ার জাহান রুমি বলেন, মোসাব্বিরের সব মামলায় জামিন হওয়ায় তার মুক্তিতে কোনো বাধা ছিলো না। কিন্তু যেভাবে একের পর এক পুরানো মামলায় সন্দেহজনকভাবে জেলগেট থেকে তাকে আটক করা হচ্ছে তাতে মোসাব্বিরের আইনের অধিকার, মানবাধিকার খর্ব হচ্ছে। ঈদের ছুটি, ভ্যাকেশন, মে দিবস উপলক্ষে উচ্চ আদালত বন্ধ থাকায় নো অ্যারেস্ট, নো হ্যারেস আদেশ আমাদের পক্ষে নেওয়া সম্ভব হয়নি। তবে আমরা এবার আস্থাশীল ছিলাম। কিন্তু এবারও আইনের ব্যত্যয় ঘটিয়ে মোসাব্বিরের মুক্তির পথে বাধা দেওয়া হলো।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাজীব আহসান বলেন, এই সরকারের আজ্ঞাবাহ আইনশৃঙ্খলা বাহিনী কোনো আইনের তোয়াক্কা না করে। নিয়মের তোয়াক্কা না করে, মানবাধিকার রক্ষা না করে মোসাব্বিরের ওপর নির্যাতন করছে। এই অত্যাচারের শেষ হবেই, ইনশাআল্লাহ।

ঢাকা টাইমস/০১মে/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

সরকারের লোকদের লুটপাটের খবর বের হতে শুরু করেছে: রিজভী

নিখোঁজ ছাত্রদল নেতা আনিসের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে আরও ৫২ জন বহিষ্কার

পশ্চিমারা বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি: মির্জা ফখরুল 

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ. লীগের তিন দিনব্যাপী কর্মসূচি

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

এই বিভাগের সব খবর

শিরোনাম :