ওয়েস্ট ইন্ডিজের হেড কোচ স্যামি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২৩, ১৬:৫৫

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব পেলেন দেশটির দুইবারের বিশ্বকাপজয়ী সাব্কে অধিনায়ক ড্যারেন স্যামি। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের দায়িত্ব পালন করবেন তিনি। তার সঙ্গে দায়িত্ব পালন করবেন আন্দ্রে কোলি। তার দায়িত্বে রয়েছে টেস্ট ও ‘এ’ দল।

গত অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ওয়েস্ট ইন্ডিজের বিদায়ের পর কোচের দায়িত্ব ছাড়েন ফিল সিমন্স। এরপর ওয়েস্ট ইন্ডিজের অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেন কোলি। সিমন্স কোচের দায়িত্ব ছাড়ার ছয় মাস পর স্থায়ীভাবে লাল ও সাদা বলের ফরম্যাটের জন্য নতুন কোচ নিয়োগ দিল ওয়েস্ট ইন্ডিজ।

আগামী জুনে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু জাতীয় দলের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করবেন স্যামি। আরব আমিরাতের বিপক্ষে সিরিজ শেষে জিম্বাবুয়ের মাটিতে বিশ্বকাপ বাছাইপর্ব খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ঘরের মাঠে ভারতের বিপক্ষে প্রথম অ্যাসাইনমেন্ট কোলির।

তিন সংস্করণেই ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কত্ব করেছেন স্যামি। তার নেতৃত্বেই ২০১২ ও ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পেয়ে উচ্ছ্বসিত স্যামি।

তিনি বলেন, ‘এটা বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ নিতে আমি প্রস্তুত এবং উচ্ছ্বসিত। আমি সুযোগ কাজে লাগাতে চাই। বিশেষ করে আমাদের খেলোয়াড়দের প্রতিভা কাজে লাগাতে চাই। আমি বিশ্বাস করি ড্রেসিংরুমে প্রভাব ফেলতে পারবো।’

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :