এনসিসি ব্যাংকের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ১৮ মে ২০২৪, ১৬:৫৭ | প্রকাশিত : ১৮ মে ২০২৪, ১৬:৫২

এনসিসি ব্যাংকের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী কার্যক্রমের উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান মো. আবুল বাশার। এসময় তিনি ইন্টারনেট ব্যাংকিং অ্যাপ ‘এনসিসি অলওয়েজ’ এবং ‘কাস্টমার সেল্ফ সার্ভিস’ পোর্টাল চালুর ঘোষণা দেন।

এই সময় ব্যাংকের ভাইস-চেয়ারম্যান সোহেলা হোসেন, পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান মো. আবদুল আউয়াল, পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান আবদুস সালাম, প্রাক্তন চেয়ারম্যান ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. নূরুন নেওয়াজ, পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান আমজাদুল ফেরদৌস চৌধুরী, প্রাক্তন চেয়ারম্যান ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসীন, পরিচালক ও প্রাক্তন ভাইস চেয়ারম্যান তানজীনা আলী, পরিচালক ও প্রাক্তন ভাইস চেয়ারম্যান খায়রুল আলম চাকলাদার, পরিচালক মোহাম্মদ সাজ্জাদ উন নেওয়াজ, স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান ওবায়েদ উল্লাহ আল মাসুদ, স্বতন্ত্র পরিচালক মীর সাজেদ উল বাসার এফসিএ এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. শামসুল আরেফিনসহ সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত দোয়া মাহফিলে ব্যাংকের শরী‘আহ্ সুপারভাইজরি কমিটির ভাইস-চেয়ারম্যান প্রফেসর ড. শহীদুল ইসলাম বারাকাতি মোনাজাত পরিচালনা করেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্যাংকের চেয়ারম্যান মো. আবুল বাশার বলেন, ১৯৯৩ সালের ১৭ মে এনসিসি ব্যাংক যাত্রা শুরু করে ৩১ বছর পূর্ণ করলো। এ দীর্ঘ সময়ে দেশের অর্থনৈতিক সমৃদ্ধির ক্ষেত্রে এনসিসি ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ভারী শিল্প, তৈরি পোশাক, ঔষধ শিল্প, বিদ্যুৎ ও অবকাঠামো নির্মাণসহ প্রায় সকল খাতেই এনসিসি ব্যাংকের অবদান রয়েছে। সুশাসন, নৈতিকতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে এনসিসি ব্যাংক ইতোমধ্যে দেশের অন্যতম একটি সেরা ব্যাংকে পরিণত হয়েছে। গ্রাহকের আস্থা নিয়ে এনসিসি ব্যাংক এগিয়ে চলেছে এবং ভবিষ্যতেও এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. শামসুল আরেফিন বলেন, আমরা খুব শীঘ্রই ইন্টারনেট ব্যাংকিং অ্যাপ ‘এনসিসি অলওয়েজ’ এবং ‘কাস্টমার সেল্ফ সার্ভিস’ পোর্টাল চালুর মাধ্যমে গ্রাহকদের জন্য স্মার্ট ডিজিটাল ও পেপারলেস ব্যাংকিং সেবা শুরু করবো। এনসিসি ব্যাংকের গ্রাহকবৃন্দ এই এ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট ও কার্ডের টাকা ট্রান্সফার, বিল প্রদান, ব্যাংক হিসাব থেকে এমএফএস হিসাবে টাকা প্রেরণসহ নানাবিধ আর্থিক লেনদেন সম্পন্ন করতে পারবেন। এর পাশাপাশি কাস্টমার সেল্ফ সার্ভিস পোর্টালের মাধ্যমে গ্রাহকবৃন্দ ঘরে বসেই অ্যাকাউন্ট ও কার্ডের তথ্য হালনাগাদকরণসহ বিভিন্ন ধরনের সেবা অতি অল্প সময়ে নিজেরাই সম্পন্ন করতে পারবে।

তিনি বলেন এনসিসি ব্যাংক ৩১ বছরের পথ চলায় মজবুত আর্থিক ভিত্তির উপর যেমন দাঁড়াতে সক্ষম হয়েছে, তেমনি বিভিন্ন মানদণ্ডে আজ একটি ভালো ব্যাংক হিসেবে স্টেকহোল্ডারদের কাছে বিবেচিত হচ্ছে। আগামী দিনগুলোতে এনসিসি ব্যাংক স্টেকহোল্ডারদের সর্বোচ্চ সন্তুষ্টি অর্জনের জন্য কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মো. মাহবুব আলম, মো. রাফাত উল্লা খান ও মো. জাকির আনাম, এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান, এসইভিপি ও কোম্পানি সচিব মো. মনিরুল আলম, এসইভিপি ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান এফসিএ, এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান, ইভিপি ও হেড অব রিটেইল অ্যান্ড এসএমই বিজনেস মোহাম্মদ রিদওয়ানুল হক, মানবসম্পদ বিভাগ প্রধান সৈয়দ হাসনাইন মামুন, হেড অব কার্ডস অ্যান্ড ডিজিটাল পেমেন্টস ডিভিশন জোবায়ের মাহমুদ ফাহিম উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৮মে/পিএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :