শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’র প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ মে ২০২৩, ২০:২৯ | প্রকাশিত : ২২ মে ২০২৩, ১৭:৩৩

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকিদাতা’ রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাদঁকে গ্রেপ্তারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী লীগের পূর্বষোঘণা অনুযায়ী সোমবার সকালে থেকেই রাজধানীর বিভিন্ন অঞ্চলে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে'–রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের এমন বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সকালে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন যুবলীগের নেতাকর্মীরা। এতে অংশ নিয়ে যুবলীগের কেন্দ্রীয় নেতারা বলেন, দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। তাদের রাজপথে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সোমবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউর সামনে শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে। এ সময় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতারা বলেন, ষড়যন্ত্রের রাজনীতি থেকে বের হতে পারেনি বিএনপি। জনগণকে সঙ্গে নিয়ে দলটিকে প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন নেতারা। সমাবেশ থেকে আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে আওয়ামী যুবলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে। এ সময় যুবলীগের নেতাকর্মীরা চাঁদকে গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ছাত্র সমাবেশ থেকে প্রতিবাদ মিছিল করেছে ছাত্রলীগ। শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতাকে বিচারের আওতায় আনার দাবিতে এ কর্মসূচি হয়। এ সময় ছাত্রলীগের সভাপতি সভাপতি সাদ্দাম হোসেন বলেন, দেশের মধ্যে কোনো দলের জায়াগ হবে না। দেশের মানুষকে সঙ্গে নিয়ে প্রতিহত করা হবে। প্রয়োজনে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘেরাও করা হবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে কৃষক লীগ সভাতি সমীর চন্দ্রর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী কৃষক লীগ।

শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে একযোগে মহানগর উত্তর আওয়ামী লীগের ২৬ থানায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে।

এছাড়া ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন ওয়ার্ড ও থানায় প্রতিবাদ বিক্ষোভ মিছিল করে।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতাকে গ্রেফতার ও বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের বক্তারা বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর হুমকি দেয়ার অপরাধে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।একাত্তরের স্বাধীনতা বিরোধী অপশক্তি বিএনপি কখনোই আইনের শাসন, গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসনে বিশ্বাসী নয়। অবৈধ সামরিক শাসক খুনী জিয়ার সৃষ্টি করা অবৈধ রাজনৈতিক দল বিএনপি কখনোই জনগণের শক্তিতে বিশ্বাসী নয়, এরা সবসময় মানুষ হত্যার রাজনীতিতে বিশ্বাসী।

"জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী ও হাজার হাজার সামরিক বাহিনীর বীর মুক্তিযোদ্ধাদের খুনী পাকিস্তানের আইএসআইয়ের গুপ্তচর জিয়াউর রহমানের দোসর আবু সাঈদ চাঁদের সাম্প্রতিক বক্তব্যে বিএনপির প্রকৃত চরিত্র জাতির সামনে আবার উন্মোচিত হয়েছে। এহেন রাষ্ট্রদ্রোহী বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। "স্বাধীনতা বিরোধী অপশক্তি বিএনপিকে বীর মুক্তিযোদ্ধারা আর কোন ছাড় দিবে না। রাজপথে এদেরকে কঠোরভাবে প্রতিহত করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে কোন বীর মুক্তিযোদ্ধারা কখনোই আপোষ করবে না। বিএনপির এই কুলাঙ্গারকে অবিলম্বে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দিতে হবে। নির্বাচন কমিশনের নিকট দাবি, দেশ ও জনগণের শত্রু বিএনপি নামক সন্ত্রাসী দলকে আইন করে নিষিদ্ধ করতে হবে।"

সচিবালয়ে টেলিভিশন নাট্যপরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ এর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ সদস্যদের সাথে মতবিনিময় শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড.হাছান মাহমুদ বলেন, ‘বিএনপির রাজশাহী জেলা আহ্বায়ক প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়েছে-এতেই প্রমাণিত হয় বিএনপি আসলে ষড়যন্ত্রের রাজনীতিটাই করছে। বিএনপি নেতাদের মনে এবং দলের মধ্যে এটাই ঘুরপাক খাচ্ছে। আর সেটাই তাদের রাজশাহী জেলা আহ্বায়কের মুখ ফসকে বেরিয়ে গেছে।’

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশনে ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ‘রাজশাহী বিএনপির এক নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন। শেখ হাসিনাকে হত্যা তো দূরের কথা একটা আঁচড়ও লাগতে দেব না। শেখ হাসিনাকে নিয়ে যদি কোনো রকম ষড়যন্ত্র করা হয় তাহলে দেশের জনগণকে সঙ্গে নিয়ে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে।

(ঢাকাটাইমস/২২মে/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :