সরকার পদত্যাগ না করলে প্রতিরোধে অগ্নিগর্ভ হয়ে উঠবে বাংলাদেশ: টুকু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২৩, ২১:০৯

আওয়ামী দুঃশাসনের ভয়ংকর শৃঙ্খল থেকে মুক্তি পেতে দেশবাসীর আসন্ন দুর্বার আন্দোলনের আশংকায় সরকার ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু। তিনি বলেন, স্পষ্টভাবে বলতে চাই সরকার এই মুহূর্তে পদত্যাগ না করলে মিটিং-মিছিল-স্লোগান প্রতিরোধে অগ্নিগর্ভ হয়ে উঠবে বাংলাদেশ।

শুক্রবার (১৬ জুন) দেশ বাচাঁতে তারুণ্যের সমাবেশ সফল করার লক্ষ্যে বরিশাল বিভাগ আয়োজিত এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, আওয়ামী লীগ সরকার আবারও রাষ্ট্রক্ষমতা জোর করে দখল করতে সারাদেশে বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গুম-খুন করছে বলে অভিযোগ করেন যুবদল সভাপতি। তিনি বলেন, সরকার আরও বেশী বেপরোয়া হয়ে উঠেছে।

দেশব্যাপী মানুষের মধ্যে আতঙ্কের পরিবেশ বজায় রেখে নিজেদের ক্ষমতাকে অক্ষুন্ন রাখতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে লাগাতার মিথ্যা মামলা দায়ের, গ্রেপ্তার, রিমান্ডে নিয়ে নির্যাতন এবং কারান্তরীণ করে রাখছে।

তিনি বলেন, সরকারের আওয়ামী লীগের সন্ত্রাসীরা সারাদেশে ত্রাসের রাজত্ব প্রতিষ্ঠা করছে। তার প্রতিহিংসায় মাদার অব ডেমোক্রেসি খালেদা জিয়া উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন।

টুকু বলেন, বিদ্যুত নাই, গ্যাস নাই, পানি নাই, মানুষের ভোটাধিকার নাই এভাবে একটি দেশ চলতে পারে না। এজন্য দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। মানুষের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। মানুষ দলে দলে সে সমাবেশে যোগ দেবেন। জনগণের দাবি-দাওয়া নিয়ে মাঠে নেমেছি। দাবি আদায় না করা পর্যন্ত মাঠে থাকব।

আমরা আন্দোলন করছি ক্ষমতায় যাওয়ার জন্য না। মানুষের ভোটের অধিকার আমরা ফেরত দিতে চাই। তরুনদের আমরা আহবান করব তারুণ্যের সমাবেশে যোগ দিয়ে আপনারা সফল করে প্রমান করবেন আমাদের ভোটের অধিকার আমরা বাংলাদেশে প্রতিষ্ঠিত করতে চাই।

নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু বলেন, নিজেদেরকে ঐক্যবদ্ধ করে প্রস্তুতি গ্রহণ করতে হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের এক নির্দেশনায় রাজপথ দখলে নিতে হবে। জীবন-মৃত্যুর পরোয়া না করে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের এই সমাবেশ। তারেক রহমানের নেতৃত্বে চুড়ান্ত আন্দোলনে গণতন্ত্র পুনরুদ্ধারে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে চালিয়ে যেতে হবে।

যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন্দ কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক রাজীব আহসান, যুবদলের সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, জাকির হোসেন নান্নু, ছাত্রদলের সাধারন সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল,যুবদলের দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুনসহ বরিশাল বিভাগের বিএনপি যুবদল, সেচ্ছাসেবকদল ও ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

(ঢাকাটাইমস/১৬জুন/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :