বিশ্বকাপের স্বপ্ন শেষ নেপালের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০২৩, ১৯:২৫

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৭ উইকেটে হারল নেপাল। তাতেই বিশ্বকাপের মূলপর্বে খেলার স্বপ্নভঙ্গ হলো হিমালয়ে পাশ্ববর্তী দেশটির। শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৬৭ রান তুরে নেপাল। জবাবে ১৩৭ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় পায় নেদারল্যান্ডস।

রান তাগা করতে নেমে দারুণ সূচনা পায় ডাচরা। ওপেনিং জুটিতে আসে ৮৬ রান। ৪৩ বলে ৩০ রান করে আউট হন বিক্রমজিৎ সিং। পরের উইকেটে খেলতে নেমে মাত্র ওয়েস্লে বারেসি।

এরপর ডি লিডকে সঙ্গে নিয়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান ওপেনার ম্যাক্স ‍ও’দাউদ। কিন্তু জয় নিয়ে ফিরতে পারেননি তিনি। ফিফটি পূরণের পর আউট হন ৯০ রানে। মাত্র ৭৫ বলে খেলা ইনিংসটি আটটি চার ও চারটি ছয়ে সাজানো। ৪১ রানে লিড ও ২ রানে নিদামানুরু অফরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে নেপালকে ব্যাট করার আমন্ত্রণ জানান ডাচ দলনেতা স্কট এডওয়ার্ডস। টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই ওপেনার আসিফ শেখকে হারায় দল। আরেক ওপেনার কুশাল বুর্টালের ব্যাট থেকে আসে ২৭ রান। ২২ রান করে আউট হন ভিম সারকি। ৬ রানে ফেরেন আরিফ শেখ।

এরপর দলনেতা রোহিত পোদ্দেল কিছুক্ষণ চাপের হাল ধরার চেষ্টা চালান। কিন্তু যোগ্য সঙ্গী হিসেবে পাননি কাউকেই। আউট হন ৩৩ রান। এছাড়া ২৭ রান করেন সন্দ্বীপ লামিচানে।

(ঢাকাটাইমস/২৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :