সেপ্টেম্বর থেকে নির্বাচনি প্রচারণায় নামছে আ.লীগ

জাফর আহমেদ, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ জুলাই ২০২৩, ১৮:৩১ | প্রকাশিত : ০৫ জুলাই ২০২৩, ১৭:৪৯

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী সেপ্টেম্বর মাস থেকে প্রচার-প্রচারণায় মাঠে নামছে আওয়ামী লীগ। সেভাবে সব সহযোগী সংগঠনকে প্রস্তুতি নিতে বলা হয়েছে। তৃণমূলে এ বার্তা পৌঁছে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদেরকে।

বুধবার ২৩বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকের যৌথসভা অনুষ্ঠিত হয়। সেখানে দলের নেতাকর্মীদের এমন নির্দেশনা দেওয়া হয় বলে সভায় উপস্থিত একাধিক নেতা ঢাকা টাইমসকে জানিয়েছেন।

সভার শুরুতেই বিভিন্ন বিষয়ের ওপর বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে আগস্ট মাসের কর্মসূচি ও আগামী জাতীয় সংসদ নির্বাচনের নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। এছাড়া সহযোগী সংগঠনের বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়। কৃষক লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব এবং সংগঠনে রাজাকারপুত্র থাকার অভিযোগের বিষয় আলোচনায় প্রধান্য পায়।

সভায় উপস্থিত থাকা আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, আওয়ামী যুব মহিলা লীগ ও ছাত্রলীগের সম্মেলন হয়েছে ছয় মাসের বেশি। তাই যুব মহিলা লীগ ও ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি চলতি মাসের মধ্যে ঘোষণা করার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের ওয়ার্ড ও থানা কমিটি ঘোষণা করার নির্দেশনা দেওয়া হয়। জাতীয় নির্বাচনের প্রচারণা আগামী সেপ্টেম্বর মাসে শুরু হবে। সেভাবে সকল সহযোগী সংগঠনকে প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেওয়া হয়। জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষ যাতে রাজনীতির মাঠে বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য সতর্ক থাকার বলা হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন ঢাকা টাইমসকে বলেন, আওয়ামী লীগের যৌথসভায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এরমধ্যে আগস্ট মাসের পরেই সেপ্টম্বর মাসে নির্বাচনি প্রচারণার নামার সিদ্ধান্ত হয়েছে। যুব মহিলা লীগ ও ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের ওয়ার্ড ও থানা কমিটি ঘোষণা করার নির্দেশনা দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ঢাকা টাইমসকে বলেন, আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর যৌথসভায় দলের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। যুব মহিলা লীগ ও ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া জাতীয় নির্বাচনের প্রচারণাসহ নানান বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

যৌথসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.আব্দুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক ড.সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, উপ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ প্রমুখ।

ঢাকাটাইমস/৫জুলাই/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

সরকারের লোকদের লুটপাটের খবর বের হতে শুরু করেছে: রিজভী

নিখোঁজ ছাত্রদল নেতা আনিসের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে আরও ৫২ জন বহিষ্কার

পশ্চিমারা বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি: মির্জা ফখরুল 

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ. লীগের তিন দিনব্যাপী কর্মসূচি

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

এই বিভাগের সব খবর

শিরোনাম :