শেষ ওয়ানডেতে সান্ত্বনার জয় বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১১ জুলাই ২০২৩, ১৯:৩৫ | প্রকাশিত : ১১ জুলাই ২০২৩, ১৯:৩২

টানা দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচে এসে ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্স দেখালো টাইগাররা। ফলস্বরুপ শেষ ওয়ানডেতে ৭ উইকেটের সান্ত্বনার জয় পেল স্বাগতিকরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১২৬ রানে গুটিয়ে যায় আফগানরা। জবাবে খেলতে নেমে ৭ উইকেটে ও ১৫৯ বল হাতে রেখে জয় পায় বাংলাদেশ।

মামুলি টার্গেটকে সামনে রেখে ব্যাট করতে নেমেও বাংলাদেশের ইনিংসের সূচনাটা ভালো হয়নি। ইনিংসের তৃতীয় ওভারে কোনো রান না করেই সাজঘরের পথ ধরেন দলীয় ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। সুবিধা করতে পারেননি নাজমুল হোসেন শান্তও। ১৫ বলে ১১ রানে আউট হন তিনি।

তবে তৃতীয় উইকেট জুটিতে ইতিবাচক ব্যাট করতে থাকেন দলনেতা লিটন কুমার দাস ও দলীয় অলরাউন্ডার সাকিব আল হাসান। দুজন মিলেই দলকে জয়ের প্রান্তে নিয়ে যান। তবে জয় নিয়ে ফিরতে পারেননি ১৪ হাজারি ক্লাবে প্রবেশ করা সাকিব। মোহাম্মদ নবির বলে আউট হন ব্যক্তিগত ৩৯ রানে।

এরপর তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন দলনেতা ও ওপেনার লিটন কুমার দাস। সেই সঙ্গে ব্যক্তিগত অর্ধশতকও পূর্ণ করেন লিটন। অপরাজিত থাকে ৫৩ রানে। এদিকে হৃদয়ি অপরাজিত থাকেন ২২ রানে।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান দলনেতা হাসমতউল্লাহ শহিদী। তবে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। শরিফুল-তাসকিনের বোলিং তোপে প্রথম দশ ওভারেই প্রথম চার ব্যাটারকে হারায় সফরকারীরা।

ইব্রাহিম জাদরান ১, রহমত শাহ শূন্য, রহমানুল্লাহ গুরবাজ ৬ ও মোহাম্দ নবি ১ রান করে আউট হয়েছেন। চাপে পড়া দলের হাল ধরার চেষ্টা চালান নাজিবুল্লাহ জাদরান ও দলনেতা হাসমতউল্লাহ শহিদী। কিন্তু সুবিধা করতে পারেননি তারা। সাকিব আল হাসানের বলে আউট হওয়ার আগে ১০ রান করেন জাদরান। শহিদী করেন ২২ রান।

উইকেট পতনের ধারা চলতে থাকলেও ক্রিজে হিতু হয়ে রান তুলতে থাকেন আফগান বোলিং অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাই। তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। সেই সুবাদেই একশ পেরিয়েছে আফগানিস্তান। ৫৬ রানে আউট হন ওমরজাই। এছাড়া আব্দুল রহমান ৪, জিয়াউর রহমান ৫ ও মুজিব উর রহমান ১১ রান করেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন শরিফুল ইসলাম। দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম। একটি করে উইকেটের দেখা পান সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ।

(ঢাকাটাইমস/১১জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :