রাত থেকে গুলশান-ক্যান্টনমেন্ট এরিয়ায় বাইক নিষিদ্ধ, রবিবার রাতে অন্যন্য যানবাহন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০২৩, ২২:৪২ | প্রকাশিত : ১৫ জুলাই ২০২৩, ২২:১৯

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী সোমবার (১৭ জুলাই) রাজধানীর এই আসনটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। আসনটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট থানার ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত।

ইসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ শনিবার (১৫ জুলাই) দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১৮ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত যেসব এলাকা ঢাকা-১৭ আসনের আওতায় পড়েছে, সেসব এলাকায় মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকবে।

অপরদিকে রবিবার (১৬ জুলাই) দিবাগত মধ্যরাত ১২টা থেকে সোমবার (১৭ জুলাই) দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত যেসব এলাকা ঢাকা-১৭ আসনের আওতায় পড়েছে, সেসব এলাকায় বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিকআপ, প্রাইভেটকার, ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা, যানজট নিরসন ইত্যাদি প্রয়োজনে বাস্তবতার নিরীখে ও স্থানীয় বিবেচনায় উল্লিখিত যানবাহন ছাড়াও উক্তরূপ যেকোনো যানবাহন চলাচলের উপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

(ঢাকাটাইমস/১৫জুলাই/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

বনানীতে ট্রেন থেকে পড়ে কিশোরের মৃত্যু

অজ্ঞান করে সর্বস্ব লুট, টার্গেট মধ্যবিত্তরা

বিমানবন্দরের সামনে ফ্লাইওভারে প্রাইভেটকারে হঠাৎ আগুন  

ডেঙ্গুতে একদিনে ৩ নারীর মৃত্যু, সবাই ঢাকা দক্ষিণ সিটির

‘আমেরিকান ওয়েলনেস সেন্টারে’র কার্যক্রম বন্ধ ঘোষণা করল স্বাস্থ্য অধিদপ্তর

খালে বর্জ্য ফেললে আইনি ব্যবস্থা: মেয়র আতিক

ড্রেনের মধ্যে বোতল-চিপসের প্যাকেট: নাগরিকদের সচেতন হতে বললেন তথ্য প্রতিমন্ত্রী

সবাইকে টিকার আওতায় আনতে কার্যক্রম জোরদার করবে ডিএনসিসি

২০১৯-এর তুলনায় ২০২৩ সালে ঢাকায় ডেঙ্গু রোগী ৪২ হাজার কম ছিল: মেয়র তাপস

রাজধানীতে ২৪ ঘণ্টায় ২৭ মাদকসেবী ও বিক্রেতা গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :