ডেঙ্গুতে একদিনে ৩ নারীর মৃত্যু, সবাই ঢাকা দক্ষিণ সিটির

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ মে ২০২৪, ২১:৩৬ | প্রকাশিত : ১৫ মে ২০২৪, ২১:৩১

ডেঙ্গুরোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন তিনজন। মৃতদের সবাই নারী এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকারে বাসিন্দা। এনিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেলেন ৩২ জন। এ সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২১ জন।

বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের স্বাক্ষর করা ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২১ জন। নতুন রোগীদের মধ্যে ঢাকা মহানগরের (উত্তর ও দক্ষিণ সিটি) হাসপাতালগুলোতে ১১ জন ভর্তি হয়েছেন । এ ছাড়াও ঢাকা বিভাগে একজন, চট্টগ্রাম বিভাগে তিনজন এবং বরিশাল বিভাগে পাঁচজন এবং খুলনায় এক জন ভর্তি হয়েছেন। এ নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন ১৬৮ ডেঙ্গুরোগী।

এ সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন। মৃতদের সবাই নারী। এরমধ্যে একজন শিশু, একজন তরুনী এবং একজন বৃদ্ধা রয়েছেন। এ নিয়ে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত মারা গেলেন ৩২ জন।

উল্লেখ্য, গতবছর দেশের ইতিহাসে সব রেকর্ড ভাঙে ডেঙ্গু।ওই বছর জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। এদের মধ্যে মারা যান এক হাজার ৭০৫ জন।

(ঢাকাটাইমস/১৫মে/টিএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :