সাত গোলের ম্যাচে বায়ার্নের রোমাঞ্চকর জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ আগস্ট ২০২৩, ১৯:১৮ | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২৩, ১৬:০২

প্রাক মৌসুম প্রীতি ফুটবল ম্যাচে বুধবার রাতে এক রোমাঞ্চকর ম্যাচ উপহার দিয়েছে দুই জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিথ ও লিভারপুল। সাত গোলের এই ম্যাচে লিভারপুল জয়ের ক্ষেত্রে এগিয়ে থাকলেও শেষ মুহূর্তের নাটকীয়তায় ৪-৩ গোল ব্যবধানে জিতে নিয়েছে জার্মান ক্লাবটি।

সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে প্রায় ৫০ হাজার উচ্ছ্বসিত সমর্থকদের সামনে দুই দলই সমান তালে লড়াই করেছে। শেষ পর্যন্ত ম্যাচের নায়ক হিসেবে সকলের মনে দাগ কেটেছে তরুণ ক্রাটিজের পারফরমেন্স।

ম্যাচ শুরুতে মধ্যে কোডি গাকপোর গোলে এগিয়ে গিয়েছিল ইংলিশ জায়ান্টরা। ভার্জিল ফন ডাইকের হেডে ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুন হয়। কিন্তু বিরতির আগে সার্জি গ্যানাব্রি ও লেরয় সানে বায়ার্নকে সমতায় ফেরান। দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে আবারও লিভারপুলকে লিড এনে দেন লুইস দিয়াজ। ৮০তম মিনিটে জোসিপ স্টানিসিচের গোলে বায়ার্ন পুনরায় সমতায় ফিরে। এরপর ম্যাচের একেবারে শেষভাগে ক্রাটিজ বায়ার্নকে দারুন এক জয় উপহার দেন।

বায়ার্নের যুব দলের লেফট-ব্যাক ক্রাটিজ প্রাক-মৌসুম এশিয়া সফরের পুরোটাই নিজেকে মেলে ধরেছেন। তার পারফরমেন্সে কোচ থমাস টাচেলও দারুন খুশি। আরও বেশি করে তাকে অ্যাটাকিং পজিশনে খেলানোর প্রত্যাশা করেন টমাস টুখেল।

টুখেল বলেন, ‘এখনই খুব বেশি উত্তেজিত হবার প্রয়োজন নেই। কিন্তু তারপরও বলতে হয় তার মধ্যে যথেষ্ঠ সম্ভাবনা আছে। প্রথমত ক্রাটিজ মানুষ হিসেবে চমৎকার। একইসঙ্গে একজন ভাল ফুটবলার। দারুণ চতুরতার সঙ্গে সে মাঠে খেলে থাকে। তাকে যখন আমরা অফেন্সিভ পজিশনে পরিবর্তন করে নিয়ে আসলাম তখন সে দৃঢ়তার সঙ্গে নিজের দায়িত্ব পালন করেছে।’

তিনি আরও বলেন, ‘প্রাক-মৌসুম সফরের প্রথম দিন থেকেই অনুশীলনে সে ভাল করেছে। একইসাথে টোকিওতে ম্যানচেস্টার সিটি ও কাওয়াসাকি ফ্রনটেলের বিরুদ্ধেও ভাল খেলেছে। আজ তো দুর্দান্ত ম্যাচ ফিনিশার হিসেবে নিজেকে প্রমান করলো।’

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :