১২ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেল জাতীয় ক্রীড়া পরিষদের পুরস্কার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০২৩, ১৬:৩৭ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২৩, ১৫:৩৯

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদের পুরস্কার পেল ১০ ব্যক্তি ও দুই প্রতিষ্ঠান। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী স্মৃতি মিলনায়তনে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে ৮টি ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হয়। একই অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি’ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পুরস্কার হিসেবে প্রত্যককে ১ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ দেওয়া হয়। এসময় কয়েকজন শিক্ষার্থীর হাতে ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি’ তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠান হলো—

বাংলাদেশ জাতীয় হকি দলের প্রথম অধিনায়ক আব্দুস সাদেককে আজীবন সম্মননায় ভূষিত করা হয়। নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন, ক্রিকেটার তাসকিন আহমেদ ও দক্ষিণ এশীয় স্বর্ণপদক জয়ী ভারোত্তোলক জিয়ারুল ইসলাম ক্রীড়াবিদ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন। টেবিল টেনিস খেলোয়াড় মুহতাসিম আহমেদ হৃদয় এবং হকি খেলোয়াড় আমিরুল ইসলাম উদীয়মান ক্রীড়াবিদ পুরস্কার পেয়েছেন।

এদিকে ক্রীড়া সংগঠক ক্যাটাগরিতে তৃণমূল হকি সংগঠক ফজলুল ইসলাম এবং কাসিন্দুর সরকারি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মালা রানী সরকারকে এ পুরস্কার দেওয়া হয়। খন্দকার তারেক মো. নুরুল্লাহকে ক্রীড়া সাংবাদিকের পুরস্কারে ভূষিত করা হয়েছে। বাংলাদেশ তীরন্দাজ ফেডারেশন ক্রীড়া সংস্থা/ফেডারেশন/সংগঠক পুরস্কার এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) স্পোর্টস স্পন্সর অ্যাওয়ার্ড পেয়েছে। বিএবি’র পক্ষে মো. নজরুল ইসলাম মজুমদার ও চৌধুরী নাফিজ সারাফাত পুরস্কার গ্রহণ করেন।

এছাড়া মন্ত্রণালয় এই প্রথমবারের মতো শেখ কামাল এনএসসি পুরস্কারে ক্রীড়া ধারাভাষ্যকার ক্যাটাগরি অন্তর্ভূক্ত করেছে। এ ক্যাটাগরিতে ক্রীড়া ধারাভাষ্যকার পুরস্কার পেয়েছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও ক্রিকেট ধারাভাষ্যকার আতাহার আলী খান।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান শেখ কামালের জীবন ও কর্মকাণ্ডের স্মৃতিচারণ করে বক্তব্য দেন।

স্বাগত বক্তব্য দেন মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদ। অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের পক্ষে বক্তব্য দেন আব্দুস সাদেক ও সাবিনা খাতুন।

ঢাকাটাইমস/৫আগস্ট/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বাসাবোতে ৩ শ্রমিকের মৃত্যু: ভবন মালিক ও ঠিকাদারকে আসমি করে মামলা

সরকারি-বেসরকারি প্রচেষ্টায় আত্মহত্যা নিরসন করা সম্ভব: প্রতিমন্ত্রী সিমিন

আবারও দুদিনের হিট অ্যালার্ট জারি

টুরিস্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি

‘শিল্পের মাধ্যমে পরিবেশের সচেতনতা বৃদ্ধিতে তরুণদের ভূমিকা রাখার আহ্বান’

এআই মানুষের জীবনধারাকে সহজ করলেও এটি সভ্যতার জন্য ঝুঁকি: পলক

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মন্দির, গির্জা-প্যাগোডায় বিশেষ প্রার্থনা

বঙ্গবন্ধুকন্যা হওয়ায় শেখ হাসিনার কাছে মানুষের প্রত্যাশা বেশি: ড. আনোয়ার

১০ হাজারের বেশি অবৈধ বাংলাদেশিকে দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য

বাসাবোতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে যাওয়া আরও এক শ্রমিকের মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :