হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২৩, ২৩:৫১

বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষে হবিগঞ্জ শহর রণক্ষেত্রে পরিণত হয়েছে।

শনিবার বিকা ৫টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় বিএনপির বিক্ষোভ ও পদযাত্রা থেকে সংঘর্ষের সূচনা হয়। যা সন্ধ্যা পর্যন্ত চলে। এতে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি অজয় চন্দ্র দেবসহ প্রায় ১০ পুলিশ সদস্য আহত হয় বলে জানা গেছে। অপরদিকে পুলিশের ছোড়া গুলি ও টিয়ারশেলে প্রায় ১৫ জন বিএনপি নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সরেজমিনে ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, শনিবার বিকেলে জেলা বিএনপির আয়োজনে শায়েস্তানগর এলাকায় বিক্ষোভ মিছিল ও পদযাত্রা বের করা হয়। পদযাত্রার শেষদিকে জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিএনপি নেতা জি কে গউছের সাথে বাগবিতণ্ডা থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন পয়েন্ট থেকে পুলিশের ব্যাপক ইট-পাটকেল ছুড়তে থাকেন। অপরদিকে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে ও মুহুর্মুহু গুলি ছোড়ে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা টিয়াল শেল থেকে বাঁচতে সড়কে আগুন দেন।

এ সময় হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেবসহ কয়েকজন প্রায় ১০ জন পুলিশ আহত হতে দেখা যায়। তাদেরকে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। বিএনপি সূত্রে জানা যায়, তাদের প্রায় ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার পলাশ রঞ্জন দে জানান, বিএনপির পদযাত্রা থেকে অতর্কিতে পুলিশের ওপর হামলা চালানো হয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করতে বাধ্য হয়। কত রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে, তা পরে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :