কেন্দুয়ায় ব্যাগ ভর্তি টাকা ফেরত দিলেন অটোরিকশা চালক

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ আগস্ট ২০২৩, ২৩:২২

নেত্রকোনার কেন্দুয়ায় অটোরিকশায় পাওয়া টাকাভর্তি ব্যাগ ফেরত দিয়েছেন এক চালক। ঘটনাটি সোমবার সকালে গৌরীপুর -ডুমদি সড়কের সাকরা বাজার নামক স্থানে।

নগদ টাকার এ ব্যাগটি অটো রিকশায় রেখে ফেলে চলে যান গৌরীপুর উপজেলার গোলাম মোস্তফা নামের এক ব্যাক্তি।

টাকাভর্তি ব্যাগ ফিরিয়ে দেওয়া সেই চালকের নাম আরিফুল ইসলাম। তিনি কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের বান্দলাল গ্রামের মোহাম্মদ দুলাল মিয়ার ছেলে।

আরিফুল ইসলাম বলেন, সোমবার সকালে আমার অটোরিকশায় করে গৌরীপুর থেকে ডুমডি এক আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন গোলাম মোস্তফা নামের এক ব্যাক্তি। পথে সাকরা বাজারের কাছে অটোরিকশা থেকে নেমে তিনি চলে যান। পরে সিটের উপর একটি ব্যাগ দেখতে পেয়ে সেটি কুড়িয়ে নেই এবং ব্যাগের ভেতর নগদ টাকা দেখতে পাই। পরে গড়াডোবা ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান খান সোহাগের কাছে টাকার ব্যাগটি জমা দিই।

টাকার ব্যাগ ফেরত দেওয়ার ব্যাপারে জানতে চাইলে আরিফুল ইসলাম বলেন, ‘আমি অটোরিকশা চালিয়ে সৎভাবে জীবিকা নির্বাহ করি। ব্যাগটি পাওয়ার পর দেখি ভেতরে অনেক টাকা। অন্যের টাকার প্রতি আমার লোভ নেই। আল্লাহ আমাকে যেভাবে রেখেছেন সেভাবেই আমি খুশি।’ এ ব্যাপারে জানতে চাইলে ব্যাগটির মালিক গোলাম মোস্তফা বলেন অসাবধানতা বশত অটোরিকশায় সোমবার সকালে নগদ টাকার ব্যাগটি রেখে ডুমদি আত্মীয়ের বাড়িতে চলে যাই। অনেক খুঁজেও ব্যাগটির খোঁজ পাচ্ছিলাম না। অটোরিকশা চালক আমাকে ফোন করে জানালে আমি গড়াডোবা ইউনিয়ন পরিষদে এসে চেয়ারম্যান কামরুজ্জামান খান সোহাগের সহযোগিতায় নগদ ৪৩ হাজার টাকা নিয়ে যাই।তিনি আরও বলেন পৃথিবীতে এখনো ভালো ও সৎ মানুষ আছে, আরিফুল তার বড় প্রমাণ।’

গড়াডোবা ইউনিয়নের চেয়ারম্যান কামরুজ্জামান খান সোহাগ বলেন, আরিফুল ইসলাম সততার যে দৃষ্টান্ত রেখেছে তা বর্তমান সমাজে সত্যিই বিরল।

(ঢাকাটাইমস//২১আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :