দেশের উন্নয়নকে দাবিয়ে রাখতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়: দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ আগস্ট ২০২৩, ১৮:২৩ | প্রকাশিত : ৩০ আগস্ট ২০২৩, ১৮:২১

দেশের উন্নয়নকে দাবিয়ে রাখতে স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। বলেন, ‘দেশের মানুষের উন্নয়নে বঙ্গবন্ধুকন্যা আমাদের মাঝে বেঁচে আছেন। দেশের মানুষ আওয়ামী লীগ সরকারকে ভালোবেসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করছেন। ২০০৯ থেকে টানা ১৪ বছর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে নদীমাতৃক বাংলাদেশে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও রেলযোগাযোগ স্থাপন, পদ্মা সেতু, তিস্তা সেতুসহ শতশত সেতু, সড়ক, মহাসড়ক নির্মাণ করেছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি বক্তব্যে দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান এসব বলেন। বঙ্গবন্ধু ও তার পরিবারসহ শহীদদের স্মরণে ১৫ দিনব্যাপী শোক সভার শেষ দিনে বুধবার (৩০আগস্ট) বিকালে এই আয়োজন হয়। উপজেলার বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এই শোকসভা ও দোয়ার আয়োজন করা হয়।

আবুল কালাম আজাদ বলেন, যানজট নিরসনে ঢাকায় হানিফ ফ্লাইওভার, তেজগাঁও- মগবাজার- মালিবাগ ফ্লাইওভার, বনানী ফ্লাইওভার, চট্রগ্রামে আক্তারুজ্জামান চৌধুরী ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। এক পদ্মাসেতু দক্ষিণ এবং দক্ষিন পশ্চিমাঅঞ্চলের ২১টি জেলাকে সড়ক পথে ঢাকা এবং অন্যান্য জেলার সাথে সংযুক্ত করেছে। এই সেতুর ফলে দেশের অর্থনীতিতে প্রবৃদ্ধি বেড়েছে। গত নভেম্বরে একদিনে ১০০সেতু ও ১০০সড়ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধনের মধ্যে দিয়ে দেশের যোগাযোগের ক্ষেত্রে আরেকটি মাইলফলক স্পর্শ করেছে বাংলাদেশ।

দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান বলেন, আওয়ামী লীগ সরকারের উনয়নের কারণেই বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আগামীদিনে আওয়ামী লীগ সরকারের হাত ধরেই হবে স্মার্ট বাংলাদেশ।

বরকামতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহআলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. রোকনুজ্জামান রোকনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লুৎফর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও সুলতানপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. হুমায়ুন কবির ও উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক শ্রী সুজিত পোদ্দার উপদেষ্টা মো. বশির আহমেদ।

এছাড়া সদস্য নুরুল ইসলাম চেয়ারম্যান, গুনাইঘর উওর ইউপি চেয়ারম্যান মোকবল হেসেন মুকুল, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিমউদদীন সরকার, ভানী ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন ভূইয়া, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান জাহিদ আলম, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল, উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন টিটু, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আসাদুর রহমান রনি, ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একইদিন সকালে উপজেলার ইউসুফপুর ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহআলম মুন্সীর সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন বিশ্বব্যাংকের অর্থনৈতিক বিষয়ক কৃষি উপদেষ্টা ড.ইফতেখার মোস্তফাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :