চেলসি থেকে ধারে রোমায় গেলেন লুকাকু

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২৩, ১৬:০৩

এক বছরের ধারে চেলসি থেকে রোমায় খেলতে যাওয়া নিশ্চিত করেছেন রোমেলু লুকাকু। রোমায় বেলজিয়ান এই তারকাকে নায়োকোচিত ভাবে স্বাগত জানায় রোমা সমর্থকরা। রোমা যদিও এ ব্যাপারে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। কিন্তু সিরি আ ক্লাব চুক্তির বিষয়টি সম্পন্ন হওয়া নিশ্চিত করেছে।

রোমের কিম্পনিয়ানো বিমানবন্দরে পৌঁছানোর পর লুকাকুকে স্বাগত জানায় হাজারো উচ্ছসিত সমর্থক। লুকাকুর আগমনে নতুন মৌসুমে রোমা নিজেদের এগিয়ে নিতে যেতে পারবে বলে সকলেই আশাবাদী।

ইতালিয়ান গণমাধ্যমের দাবী প্রায় ৬ মিলিয়ন ইউরোতে লুকাকুর সঙ্গে ধারের চুক্তি সম্পন্ন করেছে রোমা। গত মৌসুমের শেষে হাঁটুর লিগামেন্টের গুরুতর ইনজুরিতে পড়ার পর থেকেই ইতালিয়ান জায়ান্টরা একজন স্বীকৃত স্ট্রাইকারের খোঁজে ছিল। লুকাকু আসাতে তাদের সেই জায়গা পূরণ হলো।

রোমাতে যাবার জন্য লুকাকু তার বেতন প্রায় ১১ মিলিয়ন ইউরো কমিয়ে সাড়ে সাত মিলিয়নে নামিয়ে এনেছে। উয়েফার ফিনান্সিয়াল ফেয়ার প্লে আইনের অধীনে রোমাকে ট্রান্সফার মার্কেটে বেশ কিছু নিষেধাজ্ঞার মধ্যে পড়তে হয়েছে। এ কারনেই লুকাকু বেতন কমাতে বাধ্য হয়েছেন। এ পর্যন্ত সিরি আ মৌসুমে প্রথম দুই ম্যাচ থেকে রোমা মাত্র এক পয়েন্ট সংগ্রহ করেছে।

এদিকে চেলসি প্রায় পুরো গ্রীষ্মকালীন ট্রান্সফারেই লুকাকুকে স্থায়ীভাবে ছেড়ে দেবার চেষ্টা করেছে। ১১৫ মিলিয়ন ইউরোতে ইন্টার মিলান থেকে লুকাকুকে আনার পর থেকেই এই বেলজিয়ানের পারফরমেন্সে একদম খুশী হতে পারেনি ব্লুজরা। কিন্তু গত মৌসুমে ধারে খেলতে যাওয়া ইন্টারও শেষ পর্যন্ত লুকাকুকে স্থায়ীভাবে দলে নেয়নি। এর পিছনে অবশ্য লুকাকুর জুভেন্টাস ও আর্সেনালের সাথে গোপান আলোচনাকেই দায়ী করেছে ইন্টার।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :