সরকারের পতন ঘটিয়েই জনতার আন্দোলন শেষ হবে: মির্জা ফখরুল

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৬

রোডমার্চের মধ্যদিয়ে সরকারের পতন ঘটিয়েই জনতার আন্দোলন শেষ হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারুণ্যের রোডমার্চ করে রংপুর থেকে দিনাজপুরে যাওয়ার পথে সৈয়দপুরে আয়োজিত পথসভায় তিনি এসব কথা বলেন।

শনিবার সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে বেলা ১২ টা থেকে ২টা পর্যন্ত এ পথসভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল সৈয়দপুর রাজনৈতিক জেলা কমিটি যৌথভাবে এর আয়োজন করে।

বিএনপি মহাসচিব আরও বলেন, এখন সরকারের পায়ের নিচে মাটি নেই। গণজোয়ারে টালমাটাল হয়ে ভাসমান অবস্থায় ফ্যাসিস্ট হাসিনার আওয়ামী লীগ। গণতন্ত্র হত্যাকারী বাকশালীদের কদর্য চেহারা আজ সারা বিশ্বের কাছে স্পষ্ট হয়ে পড়েছে। যে কারণে দেশ-বিদেশে তাদের বিরুদ্ধে ঘৃণা ও ক্ষোভ সৃষ্টি হয়েছে। ফলে বন্ধুহীন হয়ে পড়েছে লুটেরারা।

মির্জা ফখরুল বলেন, সারাদেশের মানুষ জেগে উঠেছে। শান্তিপূর্ণ আন্দোলনে একাত্ম হয়েছে দেশের সব গণতন্ত্রমনা দল। বিদেশী দাতা ও শক্তিধর রাষ্ট্রগুলো এবং আন্তর্জাতিক সংস্থাগুলো নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর তথা সহিংসতা এড়িয়ে শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতার পালাবদলের আহ্বান জানাচ্ছে।

তিনি বলেন, সোজা কথায় হাসিনার হুশ না হলে রাজপথেই ফয়সালা হবে। সময় ফুরিয়ে গেছে। পালাবার পথ পাবেন না। এখন শুধু ঐক্যবদ্ধ থেকে আন্দোলন চালিয়ে যেতে হবে। জয় আমাদেরই হবে। এজন্য তিনি দলমত নির্বিশেষে সকলকে সজাগ ও সক্রিয় থাকার আহবান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির রংপুর বিভাগীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুরের পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর হোসেন, যুবদলের কেন্দ্রীয় সভাপতি মো সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রাসেদ ইকবাল খান, সাধারণ সম্পাদক মো. সাইফ মাহমুদ জুয়েল, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক মো. রাজিব আহসান, সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল হাসান, কৃষক দলের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম খান বাবুল, কেন্দ্রীয় কৃষকদলের জলবায়ু বিষয়ক সম্পাদক আলহাজ্ব লায়ন সিরাজুল ইসলাম বিদ্যুৎ প্রমুখ।

পথসভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল গফুর সরকার। জেলাস্বেচ্ছা সেবক দলের সভাপতি এরশাদ হোসেন পাপ্পুর সঞ্চালনায় বক্তব্য দেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি বিলকিস ইসলাম, সৈয়দপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহীন আকতার, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রামাণিক, সিনিয়র নেতা অ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান, জিয়াউল হক জিয়া, সামসুল আলম সরকার।

(ঢাকাটাইমস/১৬ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :