বিএনপি গণতন্ত্রকে হত্যা করে আবারও স্বৈরশাসন কায়েম করতে চায়: নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৪০

বিএনপি গণতন্ত্রকে হত্যা করার মধ্য দিয়ে এদেশে আবারো স্বৈরশাসন কায়েম করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বলেন, তাদের ষড়যন্ত্রের মূল লক্ষ্য হলো স্বাধীন বাংলাদেশকে ধ্বংস করা। এরা আমাদের অসাম্প্রদায়িক চেতনাকে বিনষ্ট করতে চায়।

বুধবার প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ৭৭ তম শুভ জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে (এ ব্লক) নবজাতকদের শুভেচ্ছা উপহার ও প্রতিবন্ধী শিশুদের শিক্ষাসামগ্রী প্রদান অনুষ্ঠানে নাছিম এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাছিম বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বিশ্ব দরবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের নেত্রী হিসেবে পরিচিত। যখন বাংলাদেশে এগিয়ে যাচ্ছে, দেশের মানুষ শেখ হাসিনাকে প্রাণ দিয়ে ভালোবাসে ঠিক তখনই বিএনপি-জামায়াত শেখ হাসিনা সরকারকে বিতর্কিত করার চেষ্টা করছে। তারা দেশের ১৬ কোটি মানুষকে বিশ্ব দরবারে অসম্মানিত করতে চায়। এরা দেশের ভিতর ও বাহিরের ষড়যন্ত্রকারীদের সাথে মিলে তাকে শেষ করার চেষ্টা করছে। এ বিএনপি জামায়াত ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করেছে। এখন তারা যেকোনো মূল্যে শেখ হাসিনাকে নিঃশেষ করতে চায়।

নাছিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের রাজনীতি ধ্বংসের দ্বারপ্রান্ত থেকে ফিরিয়ে এনেছেন। তিনি দেশের মানুষের অধিকার,ভোটের অধিকার, ভাতের অধিকার ফিরিয়ে আনার জন্য ১৯৮১ সালে ১৭ই মে দায়িত্ব গ্রহণ করেন। তিনি ঐক্যের প্রতীক হিসেবে, বাঙালি জাতির মুক্তির প্রতীক হিসেবে মানুষের পাশে এসে দাঁড়ান। খুনিদের উত্তরাধিকার ও রক্ত চক্ষুকে উপেক্ষা করে মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য ও জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করার জন্য তিনি দেশে ফিরে আসেন। তিনি দেশে ফিরে আসায় আমরা আমাদের গণতান্ত্রিক অধিকার ফিরে পেয়েছি। তিনি সামরিক জান্তাদের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করেছেন।

তিনি বলেন, শেখ হাসিনা ২১ বছর লড়াই সংগ্রাম করেছেন। চারণের বেশে দেশের পথে প্রান্তরে ঘুরে বেড়িয়েছেন। তিনি দেশের মানুষকে জাগ্রত করে দেশের প্রগতিশীল রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ করেছেন। তার এ দীর্ঘ লড়াই সংগ্রামে তিনি বারবার মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েছেন। ২১ বার তাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। বাংলার মানুষ খুনীদের সকল চক্রান্তকে ধ্বংস করে দিয়েছিল। তিনি কোন শক্তির কাছে মাথা নত করেননি। শেখ হাসিনা হলেন সংগ্রামী ও আপসহীন। কিভাবে একটি দেশকে এগিয়ে নিয়ে যেতে হয়, অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করা যায় তা শেখ হাসিনা জানেন।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্বদ্যিালয় এর কোষাধ্যক্ষ এবং বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান। এছাড়া আরও উপস্তিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি ম আব্দুর রাজ্জাক, আব্দুল আলীম বেপারী,ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া, দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ ।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :