বিজের উদ্যোগে বিসিসি প্রকল্প বাস্তবায়ন কর্মসূচি অনুষ্ঠিত

নিজস্ব প্রতি‌বেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১৬:৩৫

বিডি রুরাল ওয়াশ ফর এইচসিডি প্রকল্প বিসিসি ক্যাম্পেইন ও প্রকল্প বাস্তবায়ন কৌশল বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে৷ বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেসের (বিজ) তত্বাবধায়‌নে কর্মশালাটির অনু‌ষ্ঠিত হয় । বৃহস্পতিবার গাজীপুরের সিক্লাব কনভেনশন হলে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এ সময় বিজের নতুন শাখাগুলোর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দিন। সভাপতিত্ব করেন বিজ-এর নির্বাহী পরিচালক ইকবাল আহাম্মদ। আরও উপস্থিত ছিলেন বিজ-এর উপনির্বাহী পরিচালক মো. মজিবুর রহমান, হেড অব মাইক্রো-ফাইন্যান্স মো. মঞ্জুরুল ইসলামসহ প্রকল্প ব্যবস্থাপনা ইউনিট (পিএমইউ) এর সদস্যবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন পিকেএসএফ-এর সহকারী মহাব্যবস্থাপক ও উপ-প্রকল্প সমন্বয়কারী রোকনুজ্জামান, ব্যবস্থাপক ও প্রোগ্রাম ম্যানেজার (অডিট) মুকুল মালাকার।

সঞ্চালনা করেন বিজ-এর সিনিয়র সহকারী পরিচালক (স্বাস্থ্য) ডা. নুসরাত জাহান এবং ফোকাল পার্সন বিডি রুরাল ওয়াশ ফর এইচসিডি প্রকল্প।

উল্লেখ্য, বিশ্বব্যাংক এবং এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক (এআইআই‌বি) এর যৌথ অর্থায়নে বাংলাদেশ সরকার পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর মাধ্যমে মানবসম্পদ উন্নয়নে গ্রামীণ পানি সরবরাহ, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি প্রকল্প (বিডি রুরাল ওয়াশ ফর এইচসিডি প্রোজেক্ট ) ২০২১ থেকে ২০২৫ সাল মেয়াদে বাস্তবায়ন করছে। পিকেএসএফ বিজসহ অন্যান্য সহযোগী সংস্থার মধ্যমে এই প্রকল্পের আওতায় খানা পর্যায়ে ১.২০ লাখ নিরাপদ ব্যবস্থাপনায় পানি সরবরাহ ব্যবস্থা এবং ১০ লাখ নিরাপদ ব্যবস্থাপনায় টয়লেট স্থাপনের মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি-৬) (পানি ও স্যানিটেশন বিষয়ক) অর্জনে বাংলাদেশ সরকারকে সহায়তা করছে।

(ঢাকাটাইমস/০৫অ‌ক্টোবর/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

হাওরে ৮০ শতাংশ পরিপক্ব হলে ধান কাটার পরামর্শ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের

বনভূমি রক্ষায় কর্মকর্তাদের নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী

বেইজিং পৌঁছে চীনা নগর-পল্লী মন্ত্রীর সঙ্গে এলজিআরডি মন্ত্রীর বৈঠক

শহীদ শেখ জামাল ছিলেন কৃতী খেলোয়াড় ও দক্ষ সংগঠক: ক্রীড়ামন্ত্রী

উপজেলা নির্বাচন: সারাদেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ

ভরিতে ৩১৫ টাকা কমলো সোনার দাম

বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ আবারও পাকিস্তানি কায়দায় ধর্মভিত্তিক রাষ্ট্র হয়: মুক্তিযুদ্ধমন্ত্রী

ব্যক্তিগত তথ্য সুরক্ষার আইন যেন তথ্য নিয়ন্ত্রণের জায়গা না হয়: টিআইবি

গাছ রক্ষায় মালি নিয়োগ দেবে ডিএনসিসি: মেয়র আতিক

আজ দেশের উদ্দেশে যাত্রা করবে এমভি আব্দুল্লাহ

এই বিভাগের সব খবর

শিরোনাম :