নতুন কমিশনারের প্রতিশ্রুতি: বদলে গেল ডিএমপি মিডিয়া সেন্টার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১৭:২১

সাংবাদিকদের দেওয়া প্রতিশ্রুতি রাখলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান। মাত্র তিন দিনের মধ্যে ডিএমপি মিডিয়া সেন্টারে ‘সাংবাদিক কর্ণার’ কক্ষটি সংস্কারের নির্দেশ দিয়েছিলেন তিনি। তার নির্দেশের তিন দিনের মধ্যেই মিডিয়া সেন্টারের সাংবাদিক কর্ণারে নতুন একটি এয়ারকন্ডিশনার (এসি), দুটি নতুন কম্পিউটার ও নতুন সোফা সেট স্থাপন করা হয়েছে।

ডিএমপির ৩৬তম পুলিশ কমিশনার হিসেবে গত ৩০ সেপ্টেম্বর যোগদান করেন হাবিবুর রহমান। সোমবার (২ অক্টোবর) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে ‘কমিশনার’স মিট দ্য প্রেস’ প্রোগ্রামে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

কমিশনার’স মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে নবনিযুক্ত কমিশনারকে সাংবাদিকদের পক্ষ থেকে কিছু সমস্যার কথা তুলে ধরা হয়। গণমাধ্যমকর্মীরা জানান, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা মিডিয়া সেন্টারে তাদের জন্য নির্দিষ্ট কক্ষ থেকে সংবাদ তৈরি করে মিডিয়া হাউজে পাঠান। কিন্তু কম্পিউটারগুলো ঠিকমতো কাজ না করায় তাদের কাজের ব্যাঘাত হচ্ছে। মতবিনিময় শেষে ডিএমপি কমিশনার তাৎক্ষণিক সাংবাদিকদের কক্ষটি পরিদর্শন করেন।

পরে কমিশনার উপস্থিত সাংবাদিকদের কাছে জানতে চান কয়দিনের মধ্যে এটা ঠিক করতে হবে। সাংবাদিকেরা সাত দিনে করার পরামর্শ দেন। এরপর কমিশনার হাবিবুর রহমান তিন দিনের মধ্যে রুমটি নতুন রূপে গড়ে তোলার আশ্বাস দেন। কমিশারের নির্দেশ সংশ্লিষ্ট কর্মকর্তারা তিন দিনের মধ্যেই মিডিয়া সেন্টারের সাংবাদিক কর্ণারে নতুন একটি এসি, দুটি নতুন কম্পিউটার ও নতুন সোফা সেট স্থাপন করেন।

কমিশনার সেদিন বলেন, কোনো জায়গায় পরিবর্তন আনতে হলে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন। সমাজে সচেতনতা সৃষ্টি ও অপরাধ দমনে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। অপরাধবিয়ষক সাংবাদিকদের পেশাগত কাজে ডিএমপিতে আসতে হয়। মিডিয়া সেন্টারে বসতে হয়। এখানকার পরিবেশ সাংবাদিকবান্ধব হওয়া উচিত। এটি বিবেচনায় নিয়েই আমি ডিএমপির মিডিয়া সেন্টারে সাংবাদিকদের কাজের সুবিধার্থে যা যা প্রয়োজন সব কিছুর ব্যবস্থা করার নির্দেশ দিয়েছি।'

(ঢাকাটাইমস/০৫অক্টোবর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

অজ্ঞান করে সর্বস্ব লুট, টার্গেট মধ্যবিত্তরা

বিমানবন্দরের সামনে ফ্লাইওভারে প্রাইভেটকারে হঠাৎ আগুন  

ডেঙ্গুতে একদিনে ৩ নারীর মৃত্যু, সবাই ঢাকা দক্ষিণ সিটির

‘আমেরিকান ওয়েলনেস সেন্টারে’র কার্যক্রম বন্ধ ঘোষণা করল স্বাস্থ্য অধিদপ্তর

খালে বর্জ্য ফেললে আইনি ব্যবস্থা: মেয়র আতিক

ড্রেনের মধ্যে বোতল-চিপসের প্যাকেট: নাগরিকদের সচেতন হতে বললেন তথ্য প্রতিমন্ত্রী

সবাইকে টিকার আওতায় আনতে কার্যক্রম জোরদার করবে ডিএনসিসি

২০১৯-এর তুলনায় ২০২৩ সালে ঢাকায় ডেঙ্গু রোগী ৪২ হাজার কম ছিল: মেয়র তাপস

রাজধানীতে ২৪ ঘণ্টায় ২৭ মাদকসেবী ও বিক্রেতা গ্রেপ্তার

ডেমরায় কিশোর গ্যাং প্রতিরোধে র‌্যালি ও লিফলেট বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :