‘দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন’ কোনো বিচারকের ভাষা হতে পারে না: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০২৩, ১৭:০১

‘দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন’- এটি কোনো বিচারকের ভাষা হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বলেন, এই বিষয়টি বিচারালয়ের এবং প্রধান বিচারপতির নজরে এসেছে। তারাই এই বিষয়টি দেখবেন।

বুধবার সচিবালয়ের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সম্পাদক ফোরাম নেতৃবৃন্দের সাক্ষাৎ শেষে এসব কথা বলেন তিনি।

এর আগে মঙ্গলবার মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমানের জামিন শুনানিতে একজন বিচারপতি রাষ্ট্রপক্ষের আইনজীবীর উদ্দেশে বলেন, ‘দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন। তার এই বক্তব্যের পরেই এনিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তার বক্তব্য নিয়ে পত্র-পত্রিকায় লেখা হয়েছে তা আমি দেখেছি। আমি আইনজীবী না হলেও আমার বাবা-মা ও শ্বশুর আইনজীবী। এছাড়াও আইনজ্ঞদের সঙ্গে আমার কথাবার্তা হয়। কিন্তু একজন বিচারকের এটা কোনো ভাষা হতে পারে না। অথচ বিচারক বিচার কাজের সময় এমন ভাষা ব্যবহার করেছেন। এটি অবিচারকসুলভ ভাষা বলে আইনজ্ঞরা মত প্রকাশ করেছেন।

তিনি বলেন, এই বিষয়টি বিচারালয়ের এবং প্রধান বিচারপতির নজরে এসেছে। বিষয়টি তারাই দেখবেন।

বিএনপি নেতা শহীদ উদ্দিন এ্যানীর গ্রেপ্তারের বিষয় আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দুটি মামলার পরোয়ানা থাকায় বিএনপি নেতা শহীদ উদ্দিন এ্যানীকে গ্রেপ্তার করা হয়েছে। এই বিষয় নিয়েও বিএনপি মহাসচিব কথা বলছেন। তিনি কি বলতে চাচ্ছেন যে পরোয়ানা থাকলেও তাকে গ্রেপ্তার করা যাবে না? আইন সবার জন্য সমান। মামলা হলে গ্রেপ্তারি পরোয়ানা থাকলে তাকে তো গ্রপ্তার করবে।

তিনি আরও বলেন, কারও বিরুদ্ধে ভাঙচুর কিংবা অগ্নিসংযোগের অভিযোগ আছে, তাকে গ্রেপ্তার করা হবে এটাই স্বাভাবিক। কাজেই তারা যে আইন ও বিচার মানেন না, তারই প্রমাণ হচ্ছে ফখরুলের এই বক্তব্য।

তথ্যমন্ত্রী বলেন, মহামারি করোনার মধ্যেও বাংলাদেশের অবস্থা ভালো ছিল। বিশ্বজুড়ে মন্দা চলছে। এ সময়ে আমাদের প্রবৃদ্ধির হার অন্যান্য দেশের চেয়ে অনেক ভালো। এখন নিত্যপণ্যের ঊর্ধ্বগতি নিয়ে অনেক কথা হয়। পৃথিবীর সবদেশে নিত্যপণ্যের দাম বেড়েছে। এ কারণে সাধারণ মানুষের কষ্ট হচ্ছে আমরা জানি। টিসিবিসহ বিভিন্নভাবে প্রণোদনা দিয়ে যাচ্ছে সরকার। তবে বাংলাদেশে নিত্যপণ্যের ঘাটতি হয়নি, ইউরোপ-আমেরিকায় হয়েছে।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

সরকারের লোকদের লুটপাটের খবর বের হতে শুরু করেছে: রিজভী

নিখোঁজ ছাত্রদল নেতা আনিসের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে আরও ৫২ জন বহিষ্কার

পশ্চিমারা বাংলাদেশ প্রসঙ্গে তাদের অবস্থান পরিবর্তন করেনি: মির্জা ফখরুল 

এই বিভাগের সব খবর

শিরোনাম :