থুথু ফেলতে গিয়ে ফাঁড়ি থেকে দুই জেলে উধাও, ৪ পুলিশ প্রত্যাহার

পিরোজপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০২৩, ২০:৫৬ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২৩, ২০:৫৩

পিরোজপুরের কাউখালীতে মা ইলিশ রক্ষার অভিযানে আটক দুই জেলে ফাঁড়ি থেকে পালিয়ে যাওয়ার ঘটনায় চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার ওই চার পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়। এরআগে সোমবার খুলনা জোনের নৌ পুলিশ সুপার মো. শরিফুর রহমান স্বাক্ষরিত এক আদেশে দায়িত্বে অবহেলার কারণে জেলার কাউখালী নৌ পুলিশ ফাঁড়ির তিন কর্মকর্তা ও এক সদস্যকে শাস্তিমূলক প্রত্যাহার করা হয়।

তারা হলেন- কাউখালী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক, এসআই আলামিন, এসআই মো. ইউনুস আলী ও সেন্ট্রি আব্দুস সালাম।

কাউখালী নৌ পুলিশ ফাঁড়ির নবাগত ইনচার্জ হাবিবুর রহমান জানান, ওই তিন পুলিশ কর্মকর্তা ও এক পুলিশ সদস্যকে খুলনা নৌ পুলিশ সুপার কর্তৃক খুলনা নৌ-পুলিশে সংযুক্ত করা হয়েছে।

জানা গেছে, ইলিশ মাছ ধরায় নিষেধাজ্ঞার অংশ হিসেবে গত শনিবার (২১ অক্টোবর) জেলার কাউখালী উপজেলার সন্ধ্যা নদীতে অভিযান চালায় নৌ-পুলিশ। অভিযান চলার সময় সন্ধ্যায় নদীর সুবিদপুর খালের মোহনায় জেলেরা নদীতে মাছ ধরায় উপজেলার সুবিদপুর গ্রামের মো. শাহিন ও একই গ্রামের মো. কাইয়ুমকে আটক করে নৌ পুলিশ। পরে তাদের ফাঁড়িতে নিয়ে আসে। আটক আসামিদের হাতকড়া না থাকায় নৌ পুলিশ ফাঁড়ির দরজায় ধাক্কা দিয়ে আসামিরা কৌশলে পালিয়ে যায়। এদের নামে সোমবার রাতে নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইউনুস আলী বাদী হয়ে মৎস্য সংরক্ষণ আইনে ও পুলিশকে ফাঁকি দেওয়ার অপরাধে মামলা করেন।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া জানান, পালিয়ে যাওয়া আসামিদের বিরুদ্ধে মৎস্য সংরক্ষণ আইনে মামলা হয়েছে।

এ ব্যাপারে নৌ-পুলিশের ইনচার্জ (বদলিকৃত) আব্দুল রাজ্জাক জানান, তারা থুথু ফেলার কথা বলেই দৌড়ে পালিয়ে যায়।

(ঢাকা টাইমস/২৪অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :