ফিলিস্তিনি কেফিয়্যাহ জড়িয়ে সৌদি আরবে ইব্রাহিম রাইসি

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০২৩, ১৮:৩৫

ফিলিস্তিনের মুক্তি সংগ্রামের প্রতীক কেফিয়্যাহ গলায় জড়িয়ে সৌদি আরবের মাটিতে পা রেখেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। গত মার্চে চীনের মধ্যস্থতায় দুই দেশের সম্পর্ক স্বাভাবিক করার পর এটাই রাইসির প্রথম সৌদি সফর। ইরানি রাষ্ট্রীয় চ্যানেল আল-এখবারিয়ার খবরে এ তথ্য জানানো হয়েছে।

আল-এখবারিয়ায় সম্প্রচারিত একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ফিলিস্তিনের মুক্তি সংগ্রামের প্রতীক কেফিয়্যাহ গলায় জড়িয়ে সৌদি আরবের মাটিতে পা রেখেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। এ সময় তাকে সৌদি সরকারের কর্মকর্তারা বিমানবন্দরে অভ্যর্থনা জানাচ্ছেন।

এর আগে শনিবার সকালে সৌদির উদ্দেশে তেহরান ত্যাগ করেন তিনি। বিমান চড়ার আগে তিনি বলেন, এই সম্মেলন বিশ্বের সব মানুষের। বিশেষ করে মুসলিম উম্মাহর।

ফিলিস্তিন ইস্যু নিয়ে শুধু কথার কথা না বলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে ইরানি প্রেসিডেন্ট বলেছেন, আশা করছি, ফিলিস্তিন ইস্যুতে ইসলামি দেশগুলোর প্রধানরা দৃঢ় সিদ্ধান্তে পৌঁছাবেন এবং তা পুরোপুরি বাস্তবায়িত হবে।

এক বিবৃতিতে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গাজা সংঘাত ও এর কারণে সৃষ্ট মানবিক বিপর্যয় নিয়ে শনিবার রিয়াদে আরব লিগের শীর্ষ সম্মেলন হবে। এর পরের দিন রোববার ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) সদস্য দেশগুলোর মধ্যে আরেকটি সম্মেলন অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :