চতুর্থ দফার অবরোধের আগের রাতে ৯ যানবাহনে আগুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০২৩, ১১:০৮ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২৩, ১০:০৩

বিএনপি-জামায়াতের ডাকা চতুর্থ দফার দুই দিনের অবরোধ কর্মসূচি শুরুর আগেই শনিবার রাত ৮টা থেকে রবিবার ভোর ৬টা পর্যন্ত সারা দেশে মোট ৯টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

রবিবার সকালে ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। তারা জানিয়েছে, আগুন দেওয়া যানবাহনের মধ্যে ৮টি বাস এবং একটি পিকআপ রয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, রাজধানী ঢাকায় সাতটি, গাজীপুরে একটি এবং বরিশাল সদরে একটি মোট ৯টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন নেভাতে কাজ করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৯টি ইউনিট ও ১৯৩ জন কর্মী।

আগুন দেওয়ার প্রথম ঘটনাটি ঘটে শনিবার রাত ৮টা ২০ মিনিটে আরামবাগ নটরডেম কলেজের সামনে। এ সময় সেখানে ‘লাল সবুজ’ নামে একটি পরিবহনে আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর রাত সাড়ে ৮টায় গাবতলী বাস স্ট্যান্ডের সামনে একটি বাসে আগুন দেওয়া হয়।

রাত ৯টায় গুলিস্তানের স্কয়ার মার্কেটের সামনে ‘সময় নিয়ন্ত্রণ’ নামে একটি বাসে, ৯টা ২৭ মিনিটে যাত্রাবাড়ী চৌরাস্তায় অনাবিল পরিবহনে, ৯টা ৩৩ মিনিটে গাজীপুরের জুগিতলায় একটি পিকআপে, ১১টা ৩৮ মিনিটে মিরপুর-১৪’র কাফরুল থানার সামনে প্রজাপতি পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

এছাড়া শনিবার দিনগত রাত ১২টার দিকে রূপনগর থানার সামনে একটি বাসে, রবিবার ভোর ৩টা ৩৫ মিনিটে বরিশাল বিভাগীয় পুলিশ কার্যালয়ের সামনে মা এন্টারপ্রাইজের একটি বাসে এবং ভোর ৬টা ০৯ মিনিটে ঢাকার সুত্রাপুরে মালঞ্চ পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়।

বর্তমান সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে গত ২৮ অক্টোবরের সমাবেশ থেকে প্রথমে একদিনের হরতালের ডাক দেয় বিএনপি। একইদিনে একই কর্মসূচি দেয় জামায়াতে ইসলামীও।

হরতাল পালনের পর থেকে চলতে থাকে বিএনপি ও জামায়াতের অবরোধ কর্মসূচি। রবিবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে সেই অবরোধ কর্মসূচির চতুর্থ ধাপ। চলবে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।

গত তিন দফার অবরোধ কর্মসূচিতে সারাদেশে অসংখ্য যানবাহন আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। যথারীতি চতুর্থ দফার অবরোধ কর্মসূচিও শুরু হয়েছে জ্বালাও-পোড়াওয়ের মধ্য দিয়ে।

(ঢাকা টাইমস/১২নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বাসাবোতে ৩ শ্রমিকের মৃত্যু: ভবন মালিক ও ঠিকাদারকে আসমি করে মামলা

সরকারি-বেসরকারি প্রচেষ্টায় আত্মহত্যা নিরসন করা সম্ভব: প্রতিমন্ত্রী সিমিন

আবারও দুদিনের হিট অ্যালার্ট জারি

টুরিস্ট ভিসায় বাংলাদেশিদের ভারত ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি

‘শিল্পের মাধ্যমে পরিবেশের সচেতনতা বৃদ্ধিতে তরুণদের ভূমিকা রাখার আহ্বান’

এআই মানুষের জীবনধারাকে সহজ করলেও এটি সভ্যতার জন্য ঝুঁকি: পলক

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মন্দির, গির্জা-প্যাগোডায় বিশেষ প্রার্থনা

বঙ্গবন্ধুকন্যা হওয়ায় শেখ হাসিনার কাছে মানুষের প্রত্যাশা বেশি: ড. আনোয়ার

১০ হাজারের বেশি অবৈধ বাংলাদেশিকে দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য

বাসাবোতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে যাওয়া আরও এক শ্রমিকের মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :