ইসরায়েলের অবিরাম বোমাবর্ষণে গাজায় ৭ লাখ শিশু বাস্তুচ্যুত: ইউনিসেফ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ নভেম্বর ২০২৩, ১২:০৪ | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২৩, ০৮:৪৭
দক্ষিণ গাজার খান ইউনিসের নাসের হাসপাতালে ইসরায়েলি বিমান হামলায় একটি ভবনে আঘাত হানার পর বারাকা পরিবারের একজন আহত ফিলিস্তিনি মহিলাকে তার সন্তানরা ঘিরে রেখেছে

ইসরায়েলের অবিরাম বোমাবর্ষণ গাজায় ৭ লাখ শিশুকে বাস্তুচ্যুত করেছে বলে জানিয়েছে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ)। সংস্থাটি বলছে, বোমা হামলার মধ্যে গাজায় ৭ লাখ শিশুকে সবকিছু ছেড়ে যেতে বাধ্য করা হয়েছে। খবর আল জাজিরার।

উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নাদি খাদামত জেলায় কমপক্ষে ১২টি বাড়িতে আঘাত হানার পর ৩০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে।

ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের সংস্থা বলেছে যে বুধবারের মধ্যে অবরুদ্ধ ফিলিস্তিনি ছিটমহলে কোনো জ্বালানি প্রবেশের অনুমতি না দিলে অপারেশন বন্ধ হয়ে যাবে।

ইসরায়েলি বাহিনী চিকিৎসা কেন্দ্রে হামলা চালিয়ে যাওয়ায় উত্তর গাজার হাসপাতালগুলো বন্ধ করে দিতে বাধ্য হয়েছে।

গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় ১১ হাজার ২০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরায়েলে হামাসের হামলায় সরকারি হিসাবে নিহতের সংখ্যা ১২00-এর বেশি।

এদিকে আল জাজিরার অপর এক প্রতিবেদনে বলা হয়েছে, অধিকৃত পশ্চিম তীরের তুলকারেমে ইসরায়েলি ড্রোন হামলায় পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আল জাজিরা আরবি থেকে বলা হচ্ছে, অধিকৃত পশ্চিম তীরের তুলকারেম শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে। আরও অন্তত নয়জনকে আহত অবস্থায় চিকিৎসার জন্য শহীদ থাবেত সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর আগে ইসরায়েলি বাহিনী অধিকৃত পশ্চিম তীরে আরেকটি রাতে অভিযান শুরু করার সঙ্গে সঙ্গে ক্যাম্পে একটি ড্রোন হামলা হয়েছে বলে জানিয়েছিল আল জাজিরা।

সোশ্যাল মিডিয়ায় আল জাজিরা আরবি দ্বারা পোস্ট করা একটি ভিডিওতে দেখানো হয়েছে যে হামলার পর একটি অ্যাম্বুলেন্স আহতদের দিকে ছুটে আসছে, যার মধ্যে কয়েকজন গুরুতর অবস্থায় রয়েছে।

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :