বিএনএম প্রার্থী দেবে ৩০০ আসনে, মনোনয়ন ফরম বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০২৩, ২০:১৫ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২৩, ১৯:২২

কোনো বড় রাজনৈতিক দলের সঙ্গে জোটগতভাবে নয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে এককভাবে প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে নতুন দল বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)। সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সংবাদ সম্মেলনে বিএনএমের মহাসচিব ও মুখপাত্র ড. মো. শাহজাহান দলটির আত্মপ্রকাশ অনুষ্ঠানে এই ঘোষণা দেন।

সোমবার থেকে দলটির গুলশানের দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে জানিয়ে ড. মো. শাহজাহান বলেন, দলের ভারপ্রাপ্ত সভাপতি শাহ মো. আবু জাফর আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম কেনার মাধ্যমে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন।

বিএনএম এককভাবে নির্বাচনে অংশ নেবে জানিয়ে দলটির মহাসচিব বলেন, কোনো জোটের সঙ্গে নয় বরং নিজস্বভাবেই বিএনএম নির্বাচনে অংশ নেবে। আশা করছি ৩০০ আসনের মনোনয়ন যাচাই-বাছাই করে এর থেকে সৎ এবং যোগ্যদেরকে মনোনয়ন দেওয়া হবে।

শাহজাহান বলেন, দলের মহাসচিব হিসেবে আমি আপনাদেরকে অন্তত এতটুকু আশ্বস্ত করতে পারি এই দলে অনেক চৌকস রাজনীতিবিদ, সাংবাদিক, সাহিত্যিক, বুদ্ধিজীবী, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মিলন হয়েছে। এটা কিংস পার্টি হবে না।

দেশের একজন গ্রহণযোগ্য মানুষ দলটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেবেন জানিয়ে মো. শাহজাহান বলেন, সামনে আরও চমক আছে। আগামী দুই-তিন দিনের মধ্যেই আপনারা সেই চমক দেখতে পাবেন। আরও অনেক সাবেক এমপি, রাজনীতিবিদ, দেশবরেণ্য ও খ্যাতিমান লোক বিএনএমে যোগ দেবেন।

বিএনএমের চেয়ারম্যান হিসেবে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের নাম আসছে। তিনি চমক কি না সাংবাদিকদের এ প্রশ্নে ড. মো. শাহজাহান বলেন, আমরা এই বিষয়ে এখনও কিছু বলিনি। গণমাধ্যমে এমন সংবাদ আমরাও দেখেছি, দুই-তিন দিনের মধ্যে আমরা ঘোষণা করব। এটা বলতে পারি, তিনি গ্রহণযোগ্য।

ড. মো. শাহজাহান বলেন, ইতিমধ্যেই আমাদের সাবেক সংসদ সদস্যদের মধ্যে অনেকেই যুক্ত হয়েছেন। এর মধ্যে বিএনএমের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ফরিদপুর-১ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য শাহ মো. আবু জাফর, ঝিনাইদহ-১ আসনের সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওয়াহাব, সুনামগঞ্জ-৪ এর দেওয়ান শামসুল আবেদিন ও বরগুনা-২ আসনের অধ্যাপক আব্দুর রহমান যুক্ত হয়েছেন। এছাড়াও ভবিষ্যতে আরও অনেক চমক আসবে বলেও মন্তব্য করেন তিনি।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :