গাজীপুর-১ আসন: যে কারণে নৌকার মনোনয়নে এগিয়ে মুক্তিযুদ্ধ মন্ত্রী

আশিকুর রহমান, কালিয়াকৈর (গাজীপুর)
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২৩, ২২:১২

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গাজীপুর-১ আসনে নৌকার মনোনয়নে এগিয়ে আছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক (এমপি)।

মঙ্গলবার তিনি মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এছাড়াও একই আসন থেকে নৌকার মনোনয়ন জমা দিয়েছেন, কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ. লীগের সাবেক সভাপতি কামাল উদ্দিন শিকদার, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাসেল ও আ. লীগ নেতা নুরে আলম সিদ্দিকী।

জানা যায়, কালিয়াকৈর উপজেলার নয়টি ইউনিয়ন, একটি পৌরসভা ও গাজীপুর সিটির আংশিক নিয়ে গঠিত হয়েছে। গাজীপুর-১ আসনটি পুণ:বিন্যাসের পর ২০০৮ সালের অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির হেভিওয়েট নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীকে পরাজিত করে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন মোজাম্মেল হক। এর পাঁচ বছর পর ২০১৪ সালে দশম ও ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসনেই পুনরায় নির্বাচিত হন অপরাজিত এই নেতা।

দলীয় সূত্র জানায়, দীর্ঘ ১৫ বছরে গাজীপুর-১ আসনে অপরাজিত জনপ্রতিনিধি আ ক ম মোজাম্মেল হক এমপির হাত ধরে ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষা ব্যবস্থা, কৃষি খাতে উন্নয়ন, আধুনিক যোগাযোগ ব্যবস্থা, বিভিন্ন ভাতা ও চিকিৎসা সেবা, নিরাপদ পানিসহ নানাবিধ উন্নয়ন ঘটেছে তার হাত ধরে। যার সুফল ভোগ করছেন এই আসনের জনগণ। এ কারণের জনগণের মনে জায়গা অর্জন করেছে আ. লীগের এই নেতা।

আসনটির সাধারণ জনগণের সুনজর আর আ. লীগের ৯০ ভাগ নেতাকর্মীদের সমর্থনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মনোনয়ন পেয়ে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেন, বিগত বছরে চেষ্টা করেছি গাজীপুর-১ আসনের মানুষের উন্নয়নে কাজ করতে। কতটুকু করতে পেরেছি সেটা আমি বলব না, আমার প্রতি জনগণের আস্থাই তার প্রমাণ করবে। আশা করি আগামী বছরগুলোতেও প্রিয় গাজীপুর-১ আসনের সর্বস্তরের মানুষের জন্য কাজ করব।

কালিয়াকৈর উপজেলা আ. লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক আরিফ হোসেন খোকন বলেন, ৫০ বছর ধরে অপরাজিত জনপ্রতিনিধি আমাদের মন্ত্রী। তিনি আমাদের ১ আসনের উন্নয়নের জন্য বহু কাজ করেছেন। আমরা আশাবাদী তিনি পুনরায় বিপুল ভোটে বিজয় লাভ করে ভবিষ্যতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

কালিয়াকৈর উপজেলা আ. লীগের সভাপতি মুরাদ কবির বলেন, আমরা মনে প্রাণে চাই মন্ত্রী আমাদের গাজীপুর-১ আসনে পুনরায় বিপুল ভোটে বিজয় লাভ করবেন। তার হাত ধরে এ আসনে আওয়ামী লীগ আরও শক্তিশালী হয়ে উঠবে।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :