বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ কর্মস্থান হিসেবে স্বীকৃত পেল কোটস গ্রুপ পিএলসি

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ১১:৫১ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১১:৪৭

২০২৩ সালে বিশ্বের সেরা কর্মস্থানগুলোর মধ্যে একটি হিসেবে স্বীকৃতি পেয়েছে কোটস গ্রুপ পিএলসি।

প্রতি বছর ফরচুন এবং গ্রেট প্লেস টু ওয়ার্ক বিশ্বব্যাপী ২৫টি কোম্পানি নির্বাচন করে আসছে যারা অসাধারণ কর্মপরিবেশ গড়তে নিবেদিত। বিশ্বব্যাপী কর্মীদের অগ্রাধিকার নিশ্চিতকরণ, ক্ষমতায়ন করা, তাদের পূর্ণ সম্ভাবনা অর্জনে সাহায্য করা এবং কর্মক্ষেত্রে আস্থার সংস্কৃতি গড়ে তোলার জন্য কোটস এই স্বীকৃতি অর্জন করেছে।

ওয়ার্ল্ডস বেস্ট ওয়ার্কপ্লেস অ্যাওয়ার্ড, বিশ্বব্যাপী ১৫ মিলিয়ন চাকরিরত পেশাদার ব্যক্তিদের মতামতের সমীক্ষা বিশ্লেষণের ওপর ভিত্তি করে দেয়া হয়ে থাকে। জরিপটি কোম্পানির কর্মক্ষেত্র জুড়ে বিভিন্ন কার্যক্রমের প্রসার এবং প্রভাব বিবেচনা করে। প্রতিষ্ঠানগুলিকে তাদের কর্মস্থলকে গ্রেট ওয়ার্কপ্লেসে রূপান্তর করার প্রচেষ্টা এবং কর্মী ও সম্প্রদায় তাদের প্রভাবের উপর ভিত্তি করে এই মূল্যায়ন করা হয়।

কোটস গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব শর্মা বলেন, ‘বিশ্বব্যাপী অন্যতম শীর্ষ কর্মক্ষেত্র হিসেবে স্বীকৃত হতে পেরে আমরা গর্বিত। কোটসের তিনটি কর্মস্থান সংস্কৃতির স্তম্ভ রয়েছে, সঠিক কাজটি করা, গ্রাহক কেন্দ্রিকতা, এবং পারিবারিক পরিবেশ। এই তিনটি স্তম্ভ একটি প্রতিষ্ঠানের সংস্কৃতিতে এবং কর্মীদের মধ্যে সহযোগী মনোভাব, যত্নশীল ও অংশগ্রহণমূলক মূল্যবোধ স্থাপনে সাহায্য করে। এছাড়াও কোটসের অংশীদারদের সঙ্গে দীর্ঘমেয়াদী সম্পর্ক স্থাপনের ভিত্তি এই তিন স্তম্ভ।’

কোটস ১৮ হাজারের বেশি, ৬০টিরও ভিন্নভাষী লোকবল নিয়ে ৫০-এরও বেশি দেশে ব্যবসা পরিচালনা করছে। কোটস ২০২২ সালে ‘কোটস আপ্পলাউস’ নামের একটি কাজের স্বীকৃতিমূলক কার্যক্রম চালু করে, যাতে বিশ্বব্যাপী সব কর্মী তাদের কাজের জন্য একই রকমভাবে স্বীকৃতির সুযোগ পায়। এছাড়া ‘কোটস ফর অল’ কার্যক্রম নিয়োগের ক্ষেত্রে সবার জন্য সমতা এবং বৈষম্যহীনভাবে বিকাশের সুযোগ নিশ্চিত করে। কোটস সবার জন্য নিরাপদ, বৈচিত্র্যময় এবং অন্তর্ভুক্তিমূলক কাজের পরিবেশ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

মার্সেল ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ শুরু, ঈদকে সামনে রেখে আকর্ষণীয় অফার

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন ও পিএইচএ-এর মধ্যে সমঝোতা স্মারক সই

গাইবান্ধার চরাঞ্চলের হতদরিদ্রদের মাঝে ঋণ দিল এনআরবিসি ব্যাংক

কক্সবাজারে মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সম্মেলন

হামদর্দ বাংলাদেশের প্রতিষ্ঠাবার্ষিকী ও এর প্রতিষ্ঠাতার জন্মদিন উদযাপন

রমজান উপলক্ষে অনেক পণ্যে স্বপ্ন’র বিশেষ ছাড়

ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ উদ্বোধন করলেন পরীমনি

ন্যাশনাল ব্যাংকের কচুক্ষেত উপশাখার উদ্বোধন

নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানের তেল খাতের প্রবৃদ্ধি দ্বিগুণ

সয়াবিন তেলের দাম লিটারে কমল ১০ টাকা, শুক্রবার থেকে কার্যকর

এই বিভাগের সব খবর

শিরোনাম :